বাংলা নিউজ > ময়দান > সুস্থ হয়ে লেস্টারশায়ারে দলের সঙ্গে যোগ দিলেন অশ্বিন, প্রথম একাদশে পেলেন না জায়গা
সঙ্গে যোগ দিলেন রবিচন্দ্রন অশ্বিন (ছবি-বিসিসিআই)

সুস্থ হয়ে লেস্টারশায়ারে দলের সঙ্গে যোগ দিলেন অশ্বিন, প্রথম একাদশে পেলেন না জায়গা

  • ম্যাচ শুরু আগেই ইংল্যান্ডে টিম ইন্ডিয়াতে যোগ দিয়েছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। তার আগে ভারতীয় দলে অশ্বিনের যোগ দেওয়া শুভ ইঙ্গিত দিচ্ছে। তবে দলের সঙ্গে যোগ দিলেও অশ্বিনকে প্রস্তুতি ম্যাচে খেলাননি রাহুল দ্রাবিড়।

রবিচন্দ্রন অশ্বিনের ভক্তদের জন্য সুখবর। করোনা থেকে সুস্থ হয়ে টিম ইন্ডিয়ার সঙ্গে যুক্ত হলেন ভারতীয় অভিজ্ঞ স্পিনার। ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টের প্রস্তুতি হিসাবে লেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে চার দিনের অনুশীলন ম্যাচ খেলছে ভারত। বৃহস্পতিবার শুরু হয়েছে ভারতের এইঅনুশীলন ম্যাচ। ভারতীয় দল এদিন ইংল্যান্ডের এই ক্লাব দলের বিরুদ্ধে কঠিন লড়াইয়ে নেমেছে। তবে ম্যাচ শুরু আগেই ইংল্যান্ডে টিম ইন্ডিয়াতে যোগ দিয়েছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। তার আগে ভারতীয় দলে অশ্বিনের যোগ দেওয়া শুভ ইঙ্গিত দিচ্ছে। তবে দলের সঙ্গে যোগ দিলেও অশ্বিনকে প্রস্তুতি ম্যাচে খেলাননি রাহুল দ্রাবিড়।

ইংল্যান্ডে যাওয়ার আগে রবিচন্দ্রন অশ্বিনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল, তাই তিনি পরে দলের সঙ্গে যোগ দিয়েছেন। টেস্টের আগে ইংলিশ কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া। যার প্রথম দিনে দেখা গেল অশ্বিনকে। অশ্বিনের রিপোর্টে করোনা পজিটিভ আসার কারণে তার ইংল্যান্ড সফর নিয়ে সংশয় দেখা দিয়েছে,যার কারণে জয়ন্ত যাদবকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। তবে অশ্বিন দলের সঙ্গে যোগ দেওয়ায় চিন্তা অনেকটাই কমেছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন… আউট হয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকলেন কোহলি! পরে তর্ক শুরু করলেন আম্পায়ারের সঙ্গে

এই সিরিজে ভারতীয় দল মোট ৭টি ম্যাচ খেলবে। যার মধ্যে ১টি টেস্ট ছাড়াও ৩টি টি-টোয়েন্টি এবং ৩টি ওয়ানডে ম্যাচও অন্তর্ভুক্ত রয়েছে। ম্যাচের আগে ভারতীয় দলের কিছু ছবি টুইটারে পোস্ট করেছে বিসিসিআই। এসব ছবিতে দলের সঙ্গে উপস্থিত ছিলেন কোচ রাহুল দ্রাবিড়ও। ২০০৭সালে,ভারতীয় দল তাদের ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়েছিল। তখন টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়।

আরও পড়ুন… আউট হয়ে ক্রিজে দাঁড়িয়ে থাকলেন কোহলি! পরে তর্ক শুরু করলেন আম্পায়ারের সঙ্গে

এবার ভারতীয় দলের অধিনায়কত্ব থাকবে ওপেনার রোহিত শর্মার হাতে। প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে হাজির হন অধিনায়ক রোহিতও। রোহিত অবশ্যই তার অধিনায়কত্বে এই সিরিজ জিততে চাইবেন।বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচটি গত বছর ভারত ও ইংল্যান্ডের টেস্ট সিরিজের অংশ। ২০২১সালে,বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল চারটি টেস্ট ম্যাচ খেলেছিল। সিরিজে ২-১ এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন