বাংলা নিউজ > ময়দান > শাস্ত্রীর পরে দ্রাবিড়ই টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ? কী ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড় 
রবি শাস্ত্রী ও রাহুল দ্রাবিড় 

শাস্ত্রীর পরে দ্রাবিড়ই টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ? কী ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

রবি শাস্ত্রীর পরে রাহুল দ্রাবিড়ই টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ! বড় আপডেট দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আগামী মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে ও ওমানে অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরপরেই ভারতীয় ক্রিকেট দলে দেখা যেতে পারে বেশকিছু পরিবর্তন। যেমন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে হয়তো বিরাট কোহলি আর সীমিত ওভারের ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন না। তার জায়গায় হয়তো রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হতে পারে। টি টোয়েন্টি বিশ্বকাপের পরে দলের প্রধান কোচের হটসিটেও বড় ধরনের পরিবর্তন দেখা যেতে পারে। খবর অনুযায়ী, রাহুল দ্রাবিড়, যাকে এক সময়ে ভারতীয় ক্রিকেটের 'প্রাচীর' বলা হত, তিনি টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হতে পারেন। বর্তমান কোচ রবি শাস্ত্রীর চলে যাওয়ার পর দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হতে পারে বলে খবর সামনে আসছে।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এক বিবৃতির মাধ্যমে তারই ইঙ্গিত দিয়েছেন। মহারাজ বলতে চেয়েছেন, শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর দ্রাবিড়কে এই দায়িত্ব দেওয়া হতে পারে। তবে তিনি আরও বলেছেন যে দ্রাবিড়কে সাময়িকভাবে দলের কোচ করা যেতে পারেন। দ্য টেলিগ্রাফের সঙ্গে এক আলাপচারিতায় সৌরভ বলেছিলেন কোচের পদ নিয়ে তিনি এখনও রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলেননি। তিনি বলেন, 'আমি বুঝতে পারি যে তিনি (রাহুল দ্রাবিড়) স্থায়ীভাবে (কোচের পদে) কাজ করতে আগ্রহী নন। যাইহোক, আমরাও কখনও তার সঙ্গে এ বিষয়ে কথা বলিনি। যখন আমরা এই (কোচ পোস্ট) সম্পর্কে চিন্তা করব তখন আমরা দেখব কি হয়।’

প্রধান কোচ শাস্ত্রীর মেয়াদ শুধুমাত্র টি টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এবং তার পরে তার মেয়াদ শেষ হবে। শাস্ত্রী বেশ কয়েকবার বলেছেন যে তিনি তার চুক্তি বাড়াতে চাননা। খবর ছিল যে শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার পর দ্রাবিড় ভারতীয় দলের কোচের দায়িত্ব নেবেন। তবে দ্রাবিড় ইতোমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ভারতীয় দলের পরবর্তী কোচ হবেন না। দ্রাবিড় বলেছিলেন যে তিনি এনসিএ-তে তার ভূমিকা চালিয়ে যাবেন। তবে এদিনের সৌরভের কথায় অন্য ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

বন্ধ করুন