বাংলা নিউজ > ময়দান > বাতিল সিঙ্গাপুর ওপেন, শেষ পর্যন্ত কি Tokyo Olympics-এর ছাড়পত্র পাবেন সাইনারা?
সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত (ছবি: গুগল)
সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্ত (ছবি: গুগল)

বাতিল সিঙ্গাপুর ওপেন, শেষ পর্যন্ত কি Tokyo Olympics-এর ছাড়পত্র পাবেন সাইনারা?

  • তাহলে কী আর টোকিও অলিম্পিক্সে নামতে পারবেননা সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্তরা। ব্যাডমিন্টন জগতে এখন এই প্রশ্নটাই ঘুরে বেড়াচ্ছে। মালেশিয়া ওপেনের পরে করোনার প্রভাব এবার সিঙ্গাপুর ওপেনও দেখা গেল। কোভিডের বাড় বাড়ন্তের জন্য বাতিল করা হল সিঙ্গাপুর ওপেন।

তাহলে কী আর টোকিও অলিম্পিক্সে নামতে পারবেননা সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্তরা। ব্যাডমিন্টন জগতে এখন এই প্রশ্নটাই ঘুরে বেড়াচ্ছে। মালেশিয়া ওপেনের পরে করোনার প্রভাব এবার সিঙ্গাপুর ওপেনও দেখা গেল। কোভিডের বাড় বাড়ন্তের জন্য বাতিল করা হল সিঙ্গাপুর ওপেন। বুধবার সিঙ্গাপুর ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন ও ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের জুন মাসের ১ তারিখ থেকে এই টুর্নামেন্ট বসার কথা। ৬ই জুন পর্যন্ত এই টুর্নামেন্ট চলত। 

উদ্যোক্তাদের তরফ থেকে বলা হয়েছে, ‘BWF এবং টুর্নামেন্টের উদ্যোক্তাদের তরফ থেকে খেলোয়াড়দের সুরক্ষার ব্যপারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছিল। এরপরেও বিশ্বব্যপি কোভিডের বাড় বাড়ন্তের ফলে খেলোয়াড়দের যাত্রা করাটাই সমস্যার হয়ে দাঁড়াচ্ছে। এর ফলে সমস্ত খেলোয়াড়দের কথা ভেবে, টুর্নামেন্টের সঙ্গে যুক্ত থাকা সকলের কথা মাথায় রেখে এবং স্থানিয় মানুষের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা চিন্তা করে আমরা এই টুর্নামেন্টকে বাতিল করছি।' এরপরে BWF ও জানিয়ে দিয়েছে এই টুর্নামেন্ট পরে করা সম্ভব নয়। ফলে সিঙ্গাপুর ওপেনকে শেষ পর্যন্ত বাতিল করা হল।

এরফলে আরও চাপের মুখে পড়ে গেলেন সাইনা নেহওয়াল ও কিদম্বি শ্রীকান্তরা। আদৌ কি সাইনা-শ্রীকান্তরা টোকিও অলিম্পিক্সে অংশ নিতে পারবেন?  এখন এই প্রশ্নটা আরও জোড়াল হচ্ছে। ২৫শে মে থেকে মালয়েশিয়াতে শুরু হওয়ার কথা ছিল মালয়েশিয়া ওপেন। প্রথমে মালেশিয়া ওপেন স্থগিত হওয়ার পরে ভারতীয় শাটলারদের টোকিও অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের পয়েন্ট তোলা চাপের হয়ে গিয়েছিল। সেই জায়গায় দাঁড়িয়ে তাদের লক্ষ্য ছিল সিঙ্গাপুর ওপেন। এখন সেটাও বাতিল হয়ে যাওয়ার ফলে বেশ চাপে পড়ে গেলেন ভারতের দুই শাটলার। BWF এর পরবর্তি সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের। 

বন্ধ করুন