বাড়ি > ময়দান > করোনার জেরে বাতিল কোহলিদের জিম্বাবোয়ে সফর
হতাশ ভারতীয় ক্রিকেটাররা। ছবি- টুইটার।
হতাশ ভারতীয় ক্রিকেটাররা। ছবি- টুইটার।

করোনার জেরে বাতিল কোহলিদের জিম্বাবোয়ে সফর

  • BCCI-এর তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা সফরেও যাচ্ছে না টিম ইন্ডিয়া।

করোনা মহামারির জন্য স্থগিত হয়ে গিয়েছে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর। এবার একই কারণে বাতিল হল বিরাট কোহলিদের জিম্বাবোয়ে ট্যুর। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হল, করোনা ভাইরাসের জন্য পরিস্থিতি নিরাপদ না হওয়ায় অগস্টে জিম্বাবোয়ে সফরে যাবে না ভারতীয় দল।

২৪ জুন থেকে দ্বীপরাষ্ট্রে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি ওয়ান ডে ও ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল ভারতের। ঠিক তার পরেই ২২ অগস্ট থেকে জিম্বাবোয়ে সফরে তিনটি একদিনের ম্যাচের সূচি নির্ধারিত ছিল মেন ইন ব্লু'দের জন্য। পরিবর্তিত পরিস্থিতিতে অনুষ্ঠিত হচ্ছে না দু'টি সফরের তিনটি সীমিত ওভারের সিরিজ।

ভারতীয় বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয় যে, ক্রিকেটারদের অনুশীলনে ফেরার অনুমতি দেওযার ক্ষেত্রে তারা নিজেদের অবস্থান বদলাচ্ছে না। গত ১৭ মে বিজ্ঞপ্তি মারফৎ বোর্ডের তরফে জানানো হয়েছিল, আউটডোর অনুশীলনের জন্য পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে কোনও ক্যাম্প আয়োজন করবে না তারা। সরকারি নির্দেশিকা ও বর্তমান পরিস্থিতির উপর নজর রেখে চলা বিসিসিআই এক্ষেত্রে কোনও তাড়াহুড়ো চাইছে না।

প্রস্তুতি ছাড়া কোহলিদের মাঠে নামা সম্ভব নয়। টিম ইন্ডিয়ার কোচিং স্টাফেদের তরফে আগেই জানানো হয়েছে, ক্রিকেটারদের ম্যাচ ফিট হয়ে ওঠার জন্য অন্ততপক্ষে ৬ সপ্তাহের ট্রেনিং ক্যাম্পের প্রয়োজন। শ্রীলঙ্কা ও জিম্বাবোয়ে সফরের আগে দেড় মাসের ক্যাম্প আয়োজন সম্ভব নয় বুঝেই পিছু হাঁটে বিসিসিআই।

বন্ধ করুন