বাংলা নিউজ > ময়দান > ব্যাটের পর বল, পাঁচ উইকেট নিয়ে বাংলার আশা জিইয়ে রাখলেন শাহবাজ

ব্যাটের পর বল, পাঁচ উইকেট নিয়ে বাংলার আশা জিইয়ে রাখলেন শাহবাজ

শাহবাজ আহমেদ।

শাহবাজের আগুনে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশ ২৮১ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ৬৮ রানে এগিয়ে থাকার সুবাদে ৩৪৯ রানের লিড পায় মধ্যপ্রদেশ। জিততে হলে বাংলাকে করতে হবে ৩৫০ রান।

বছর চারেক আগে মনোজ তিওয়ারির হাত ধরেই বাংলা দলে খেলার সুযোগ পেয়েছিলেন হরিয়ানার শাহবাজ আহমেদ। সেই সময়ে যাঁর নামের সঙ্গে ‘বহিরাগত’ তকমা জুড়ে দেওয়া হয়েছিল, সেই শাহবাজই এখন বাংলার জার্সিতে ফুল ফোটাচ্ছেন। সেমিফাইনালে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। প্রথমে ব্যাট হাতে সেঞ্চুরি, তার পর বল হাতে ৫ উইকেট নিয়ে মধ্যপ্রদেশকে গুড়িয়ে দিয়েছেন শাহবাজ। সেই সঙ্গে জিইয়ে রাখলেন বাংলার জয়ের আশা।

শাহবাজের আগুনে বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশ ২৮১ রানে অল আউট হয়ে যায়। প্রথম ইনিংসে ৬৮ রানে এগিয়ে থাকার সুবাদে ৩৪৯ রানের লিড পায় মধ্যপ্রদেশ। জিততে হলে বাংলাকে করতে হবে ৩৫০ রান।

বাংলার রঞ্জির সেমিফাইনালের পুরো লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

ম্যাচের তৃতীয় দিন রজত পতিদার এবং আদিত্য শ্রীবাস্তব শক্ত হাতে হাল ধরে রেখেছিলেন মধ্যপ্রদেশের। তবে চতুর্থ দিনের শুরুতেই রজতকে (৭৯) ফিরিয়ে বাংলাকে অক্সিজেন দেন শাহবাজ। এর পর অক্ষত রঘুবংশী, যিনি প্রথম ইনিংসে নজর কেড়েছিলেন, তাঁকে ৪ রানে বোল্ড করেন শাহবাজ। এ ছাড়াও সারাংশ জৈন (১১), পুনিত দাতে (৪), এবং কুমার কার্তিকেয়কে (৩) ফেরান শাহবাজ। প্রসঙ্গত, প্রথম ইনিংসে শাহবাজ নিয়েছিলেন ৩ উইকেট। দুই ইনিংস মিলিয়ে তাঁর সংগ্রহ মোট ৮ উইকেট।

এ ছাড়া দ্বিতীয় ইনিংসে বাংলার প্রদীপ্ত প্রামাণিক ৪ উইকেট নিয়েছেন। হিমাংশু মন্ত্রীকে (২১) তো আগেই ফিরিয়েছিলেন। এ ছাড়াও শুভম শর্মা (২৬), আদিত্য শ্রীবাস্তব (৮২) এবং অনুভব আগরওয়ালকে (১২) ফেরান তিনি। দুই বোলারের দাপটেই মূলত দ্বিতীয় ইনিংসে ২৮১ রানে অল আউট হয়ে যায় মধ্যপ্রদেশ।

তবে বাংলার ব্যাটিং লাইনআপ কিন্তু নড়বড় করছে। হাতে দেড় দিন মতো সময় পেলেও, বাংলার ব্যাটারদের শক্ত হাতে হাল ধরতে হবে। না হলে কিন্তু উলটপুরাণ হতে পারে। উল্টে মধ্যপ্রদেশ ১০ উইকেট তুলে নিয়ে বাংলাকে সহজেই হারিয়ে দিতে পারে। প্রথম ইনিংসে মনোজ এবং শাহবাজ সেঞ্চুরি করলেও, বাংলার বাকি ব্যাটাররা কিন্তু নজর কাড়তে পারেননি। মাত্র ২৭৩ রানে তাঁরা অল আউট হয়ে গিয়েছিল।

বাংলার দ্বিতীয় ইনিংসের প্রথম বলেই আবার অভিষেক রামন শূন্য করে সাজঘরে ফিরে গিয়েছেন। শুরুতেই উইকেট পতন, বাংলার জন্য মোটেও ভালো লক্ষণ নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘পুরুষের প্রথম বউয়ের চেয়ে তৃতীয় বউ আরও ইয়াং..', বিয়ের ধুম নিয়ে মন্তব্য তসলিমার ঘন জঙ্গলের মধ্যেই তৈরি হচ্ছে নয়া রাজধানী! মহাকাশ থেকে অবিশ্বাস্য ছবি দেখাল NASA প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের হিমঘরে আলু রাখার ক্ষেত্রে প্রান্তিক ও ক্ষুদ্র চাষিদের বড় সুবিধা দিল নবান্ন কেন্দ্রীয় মন্ত্রীকে তোলাবাজ তোপ! সুকান্তকে নিয়ে 'বেফাঁস' BJP বিধায়ক, ভাইরাল অডিও DY Patil T20: ৯১ রানে অপরাজিত তিলক বর্মা, নিলেন উইকেটও, একাই জেতালেন চাওলার দলকে খোঁজ মিলল ৪,০০০ বছর পুরনো লিপস্টিকের, কোন রহস্য লুকিয়ে এই অতি প্রাচীন প্রসাধনীতে চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি আকাশদের জন্য বোর্ডকে বাহবা শাস্ত্রীর, ইশান ও শ্রেয়সকে সান্ত্বনা দিয়ে কী লিখলেন প্রলোভনের মুখে থুতু-তৃণমূলে যোগ দেবেন না, স্পষ্ট করলেন উত্তর দিনাজপুরের কং নেতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.