বাংলা নিউজ > ময়দান > সূর্যের ব্যাটিং ঝড়ের পরে চলল সাউদির বিধ্বংসী বোলিং! শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে গড়লেন ইতিহাস

সূর্যের ব্যাটিং ঝড়ের পরে চলল সাউদির বিধ্বংসী বোলিং! শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে গড়লেন ইতিহাস

হ্যাটট্রিক নিলেন টিম সাউদি (ছবি-এএফপি)

টিম সাউদি শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার পরে বিশ্বের দ্বিতীয় বোলার হয়েছেন যিনি আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দ্বিতীয় হ্যাটট্রিকটি নিয়েছেন। শেষ ওভারের ৩য়, ৪র্থ ও ৫ম বলে হার্দিক পান্ডিয়া, দীপক হুডা ও ওয়াশিংটন সুন্দরের উইকেট তুলে নিয়েছেন টিম সাউদি। ভারত স্কোর বোর্ডে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান তুলে ছিল।

ভারত বনাম নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে সূর্যকুমার যাদব প্রথমে ব্যাট হাতে ঝড় তোলেন। অন্যদিকে ভারতীয় ইনিংসের শেষ ওভারে কিউয়ি বোলার টিম সাউদি টানা ৩ বলে ৩ উইকেট নিয়ে ছুঁয়ে ফেললে অনন্য রেকর্ড। এটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তার দ্বিতীয় হ্যাটট্রিক। যেখানে টিম সাউদি শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার পরে বিশ্বের দ্বিতীয় বোলার হয়েছেন যিনি আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দ্বিতীয় হ্যাটট্রিকটি নিয়েছেন। শেষ ওভারের ৩য়, ৪র্থ ও ৫ম বলে হার্দিক পান্ডিয়া, দীপক হুডা ও ওয়াশিংটন সুন্দরের উইকেট তুলে নিয়েছেন টিম সাউদি। ভারত স্কোর বোর্ডে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান তুলে ছিল।

আরও পড়ুন… T20I তে হিট উইকেট! দেখে নিন শ্রেয়সের আগে কত জন এমন ভাবে আউট হয়েছেন

হার্দিক পান্ডিয়া শেষের তৃতীয় বলে টিম সাউদির বিরুদ্ধে বড় হিট মারতে চেয়েছিলেন, কিন্তু বল ব্যাটে আসেনি এবং জিমি নিশাম লং অফে ক্যাচ ধরে হার্দিকের ইনিংস শেষ করেন। ১৩ বলে ১৩ রান করে আউট হন ভারতের অধিনায়ক। পরের বলেই নতুন ব্যাটসম্যান দীপক হুডা ফ্লিক শট খেলার চেষ্টা করেন, কিন্তু মিস করেন। বাকি কাজ শেষ করেন লকি ফার্গুসন শর্ট ফাইন এ বল সহজেই ক্যাচ ধরে নেন তিনি। দীপক হুডা এদিন নিজের খাতাই খুলতে পারেননি এবং এভাবে টানা দ্বিতীয় উইকেট নেন টিম সাউদি। অপর প্রান্তে দাঁড়িয়ে থাকা সূর্যকুমার ও টিম সাউদি একে অপরের দিকে তাকিয়ে হাসতে দেখা থাকেন।

আরও পড়ুন… T20I তে হিট উইকেট! দেখে নিন শ্রেয়সের আগে কত জন এমন ভাবে আউট হয়েছেন

কম বল ছিল তাই ভাবার সময় ছিল না। সাউদিরা জানত যে গ্রাউন্ডে যে প্রবেশ করবে সে মারার চেষ্টা করবেই। একই জিনিস ঘটেছিল ওয়াশিংটন সুন্দরের সঙ্গে। তিনিও হাওয়ায় একটি শট খেলেন এবং টাইমিং ঠিক ছিল না, তাই বল পিচ আপ করে। লং অন থেকে দৌড়ানোর সময় জিমি নিশাম ক্যাচ নেন এবং হ্যাটট্রিক করেন টিম সাউদি। এটি ছিল সাউদির দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে, ২০১০-১১ সালে অকল্যান্ডে পাকিস্তানের বিরুদ্ধে ইউনিস খান, মহম্মদ হাফিজ এবং উমর গুলকে আউট করেছিলেন। কিউয়ি বোলার এই নিয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করে মালিঙ্গার রেকর্ডকে ছুঁয়ে ফেললেন। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড আবিরকে সরিয়ে এবার সারেগামাপার সঞ্চালনার দায়িত্বে অনির্বাণ? মূল্যবৃদ্ধির হ্যাটট্রিক, আজ কলকাতার সোনার দোকানগুলিতে হিমালয়ের উচ্চায় গয়নার রেট এ বাবা! খাওয়ার টেবিলে গোটা বলিউড, লুকিয়ে নাক খুঁটছেন রবিনা, ধরা পড়লেন ক্যামরায়

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.