বাংলা নিউজ > ময়দান > টোকিওর পর ফের সাফল্যের মুখ দেখলেন নীরজ চোপড়া, কুয়োরটন গেমসে জিতলেন সোনা

টোকিওর পর ফের সাফল্যের মুখ দেখলেন নীরজ চোপড়া, কুয়োরটন গেমসে জিতলেন সোনা

কুয়োরটন গেমসে সোনা জিতলেন নীরজ চোপড়া (ছবি-HT_PRINT) (HT_PRINT)

পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে প্রত্যাবর্তন ঘটেছিল নীরজ চোপড়ার। জাতীয় পর্যায়ে নিজের ব্যক্তিগত সেরা থ্রো করেও সেখানে সোনা জিততে পারেননি তিনি। সেই আক্ষেপ তিনি মিটিয়ে ফেললেন কুয়োরটন গেমসে। ভারতের হয়ে সোনা জিতলেন নীরজ চোপড়া।

শুভব্রত মুখার্জি: সোনার ছেলের ফের সোনা জয়। টোকিও অলিম্পিক্সের জ্যাভলিনে ভারতের হয়ে সোনা জিতে নজির গড়েছিলেন হরিয়ানার ছেলে নীরজ চোপড়া। তারপর দীর্ঘ ১০ মাস তাকে দেখা যায়নি ট্র্যাক অ্যান্ড ফিল্ডে। পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে প্রত্যাবর্তন ঘটেছিল নীরজ চোপড়ার। জাতীয় পর্যায়ে নিজের ব্যক্তিগত সেরা থ্রো করেও সেখানে সোনা জিততে পারেননি তিনি। সেই আক্ষেপ তিনি মিটিয়ে ফেললেন কুয়োরটন গেমসে। ভারতের হয়ে সোনা জিতলেন নীরজ চোপড়া।

দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রীড়ার বাইরে থাকার কারণে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন নীরজ চোপড়া আদৌ তার আগের ফর্মে ফিরতে পারবেন কিনা! পারলেও কতদিন সময় লাগতে পারে তার। বলা ভালো সেই সব জল্পনার উত্তর দিয়ে কুয়োরটন গেমসেই সোনা জিতলেন নীরজ চোপড়া। উল্লেখ্য কেরিয়ারে এখন পর্যন্ত একবারও নীরজ ৯০ মিটারের দূরত্ব অতিক্রম করতে পারেননি। ফলে তার লক্ষ্য ছিল ৯০ মিটার দূরে জ্যাভলিন থ্রো করা। সেই লক্ষ্য পূরণ তিনি কুয়োরটন গেমসে করতে না পারলেও তা তার সোনা জয়ের পথে বাধা হয়নি।

ফিনল্যান্ডে এই প্রতিযোগিতায় নীরজ চোপড়া ৮৬.৬৯ মিটার দূরত্বে তাঁর জ্যাভলিন ছোড়েন। উল্লেখ্য মাত্র তিন দিন আগেই জাতীয় রেকর্ড করেছিলেন নীরজ চোপড়া। পাভো নুর্মি গেমসে ৮৯.৩০ মিটার ছুড়ে এই নজির গড়েন তিনি। সেদিন রুপো জিতেই তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। ফিনল্যান্ডে বৃষ্টি ভেজা মাঠে চলে খেলা। সেখানে প্রথম বারেই ৮৬.৬৯ মিটার দূরত্বে তার জ্যাভলিন ছোড়েন নীরজ চোপড়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IPL 2024: RCB ছিটকে যেতেই বড় রেকর্ড কোহলির, ভাঙলেন ১২ বছর আগের গেইলের নজির বিমানে ঘনঘন ঝঞ্ঝার নেপথ্যেও ভিলেন জলবায়ু পরিবর্তন, ভবিষ্যতে বিপদ বাড়ার আশঙ্কা কাদের প্রেম জীবনে নতুন মোড় আসতে চলেছে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল বিদেশে পড়তে যেতে যা খরচ করেন ভারতীয়রা, অনেক বেশি ব্যয় করেন ঘুরতে গিয়ে বুদ্ধ পূর্ণিমাতে পালিত হবে বৈকাশী বিশাখম, জেনে নিন মুরুগানের এই পুজোর বিশেষত্ব রাজনৈতিক উদ্দেশ্যে ৭৭টি মুসলিম শ্রেণিকে OBC সংরক্ষণ দেওয়া গণতন্ত্রকে অপমান: HC এঁটো নিয়ে ছুঁৎমার্গ? নিম ফুলের মধুর ক্লিপে যোগ্য জবাব খুঁজে পেল নেটিজেনরা! ৪০-এও মনে হবে ৩০! দেহের লাবণ্য ধরে রাখতে ডায়েটে রাখুন এইসব খাবার ময়দানে মেট্রোর ভবিষ্যৎ কী? হাই কোর্টে দীর্ঘ শুনানির পর যা জানা গেল... ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.