বাংলা নিউজ > ময়দান > টোকিওর পর ফের সাফল্যের মুখ দেখলেন নীরজ চোপড়া, কুয়োরটন গেমসে জিতলেন সোনা
কুয়োরটন গেমসে সোনা জিতলেন নীরজ চোপড়া (ছবি-HT_PRINT) (HT_PRINT)

টোকিওর পর ফের সাফল্যের মুখ দেখলেন নীরজ চোপড়া, কুয়োরটন গেমসে জিতলেন সোনা

  • পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে প্রত্যাবর্তন ঘটেছিল নীরজ চোপড়ার। জাতীয় পর্যায়ে নিজের ব্যক্তিগত সেরা থ্রো করেও সেখানে সোনা জিততে পারেননি তিনি। সেই আক্ষেপ তিনি মিটিয়ে ফেললেন কুয়োরটন গেমসে। ভারতের হয়ে সোনা জিতলেন নীরজ চোপড়া।

শুভব্রত মুখার্জি: সোনার ছেলের ফের সোনা জয়। টোকিও অলিম্পিক্সের জ্যাভলিনে ভারতের হয়ে সোনা জিতে নজির গড়েছিলেন হরিয়ানার ছেলে নীরজ চোপড়া। তারপর দীর্ঘ ১০ মাস তাকে দেখা যায়নি ট্র্যাক অ্যান্ড ফিল্ডে। পাভো নুর্মি গেমসের মধ্যে দিয়ে প্রত্যাবর্তন ঘটেছিল নীরজ চোপড়ার। জাতীয় পর্যায়ে নিজের ব্যক্তিগত সেরা থ্রো করেও সেখানে সোনা জিততে পারেননি তিনি। সেই আক্ষেপ তিনি মিটিয়ে ফেললেন কুয়োরটন গেমসে। ভারতের হয়ে সোনা জিতলেন নীরজ চোপড়া।

দীর্ঘদিন প্রতিযোগিতামূলক ক্রীড়ার বাইরে থাকার কারণে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন নীরজ চোপড়া আদৌ তার আগের ফর্মে ফিরতে পারবেন কিনা! পারলেও কতদিন সময় লাগতে পারে তার। বলা ভালো সেই সব জল্পনার উত্তর দিয়ে কুয়োরটন গেমসেই সোনা জিতলেন নীরজ চোপড়া। উল্লেখ্য কেরিয়ারে এখন পর্যন্ত একবারও নীরজ ৯০ মিটারের দূরত্ব অতিক্রম করতে পারেননি। ফলে তার লক্ষ্য ছিল ৯০ মিটার দূরে জ্যাভলিন থ্রো করা। সেই লক্ষ্য পূরণ তিনি কুয়োরটন গেমসে করতে না পারলেও তা তার সোনা জয়ের পথে বাধা হয়নি।

ফিনল্যান্ডে এই প্রতিযোগিতায় নীরজ চোপড়া ৮৬.৬৯ মিটার দূরত্বে তাঁর জ্যাভলিন ছোড়েন। উল্লেখ্য মাত্র তিন দিন আগেই জাতীয় রেকর্ড করেছিলেন নীরজ চোপড়া। পাভো নুর্মি গেমসে ৮৯.৩০ মিটার ছুড়ে এই নজির গড়েন তিনি। সেদিন রুপো জিতেই তুষ্ট থাকতে হয়েছিল তাঁকে। ফিনল্যান্ডে বৃষ্টি ভেজা মাঠে চলে খেলা। সেখানে প্রথম বারেই ৮৬.৬৯ মিটার দূরত্বে তার জ্যাভলিন ছোড়েন নীরজ চোপড়া।

বন্ধ করুন