বাংলা নিউজ > ময়দান > ধোনি-কোহলির পরে বিশ্ব ক্রিকেটের সুপারস্টার হতে পারেন পান্ডিয়া, দাবি মাইকেল ভনের
মাইকেল ভন, বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস।
মাইকেল ভন, বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- গেটি ইমেজেস।

ধোনি-কোহলির পরে বিশ্ব ক্রিকেটের সুপারস্টার হতে পারেন পান্ডিয়া, দাবি মাইকেল ভনের

  • চোট সারিয়ে মাঠে ফেরার পর ব্যাট হাতে দুরন্ত ফর্মে রয়েছেন টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটেরই শুধু নয়, বিশ্ব ক্রিকেটেরও অন্যতম বর্নময় বা বলা ভালো বিতর্কিত চরিত্র হার্দিক পান্ডিয়া‌। তার এই ছোট কেরিয়ারে ভারতকে একাধিক কঠিন ম্যাচ জেতানোর পাশাপাশি তার ফ্র্যাঞ্চাইজি দল মুম্বই ইন্ডিয়ান্সের হয়েও যথেষ্ট ভালো পারফরম্যান্স তাঁর। তবে ২০১৯ সালটা মোটেও ভালো যায়নি হার্দিকের। তাঁর পিঠের চোটের সার্জারির কারনে বেশ কয়েকমাস তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল।

তবে ২০২০ সালে তিনি ধীরে ধীরে ছন্দে ফিরেছেন। ব্যাট হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স করছেন তিনি। দ্বিতীয় টি-২০ ম্যাচে তার ব্যাটে ভর করেই ভারত ম্যাচ এবং সিরিজ জয় সম্পূর্ণ করেছিল অজিদের বিরুদ্ধে। তবে ব্যাটিং করলেও বোলিং এখনো পুরোদমে করছেন না তিনি। বোলিং না করলেও ব্যাট হাতে তা যথেষ্ট পুষিয়ে দিচ্ছেন তিনি। একদিনের সিরিজে পান্ডিয়া দুটো ৯০ রানের ইনিংসও খেলেন। এবার এই পান্ডিয়ার ব্যাপারেই ভূয়সী প্রশংসা শোনা গেল প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের গলায়।

ভনের মতে, কোহলি, ধোনিদের পরে বিশ্বের অন্যতম বড় সুপারস্টার হতে পারেন হার্দিক। তিনি বলেন, 'বহুবছর ধরে ধোনি এই সুপারস্টারের তকমা বয়ে বেড়িয়েছে। বিরাট এখন সেই তকমা দায়িত্বের সঙ্গে সামলাচ্ছে। আমি সাধারনত মনে করি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে পান্ডিয়ার মধ্যে গ্লোবাল সুপারস্টার হওয়ার সব গুন বর্তমান। ওকে পরবর্তী তিন বছরটা মাথায় রাখতে হবে। সামনের বছর ভারতেই বসছে টি-২০ বিশ্বকাপের আসর। এরপর ২০২৩ সালে একদিনের বিশ্বকাপও ভারতের মাটিতেই হবে। তাই আমি আশা ‌রাখছি ওর সামনে যা সুযোগ আছে তাতে ওর বিশ্ব সুপারস্টার হয়ে ওঠা সময়ের অপেক্ষা।'

বন্ধ করুন