বাংলা নিউজ > ময়দান > ঘুম থেকে উঠলেই ভারত ও জিম্বাবোয়ে ম্যাচের দুঃস্বপ্ন ফিরত! নওয়াজের কথা ফাঁস শাদাবের

ঘুম থেকে উঠলেই ভারত ও জিম্বাবোয়ে ম্যাচের দুঃস্বপ্ন ফিরত! নওয়াজের কথা ফাঁস শাদাবের

শাদাব খান (AFP)

ভারতের বিরুদ্ধে বল হাতে নওয়াজকে ডিফেন্ড করতে হত ৩ বলে ১৩ রান। আর জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁকে করতে হত ৩ বলে ৩ রান। দুই ক্ষেত্রেই তিনি ব্যর্থ হয়েছিলেন। আর সেই ব্যর্থতা নাকি তাঁর ঘুম ভাঙলেই ফিরে ফিরে আসত। এমন অজানা কাহিনীই ফাঁস করেছেন শাদাব খান।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের ফাইনালে মেলবোর্নে পাকিস্তান মুখোমুখি হয়েছে ইংল্যান্ডের। টুর্নামেন্টে দুরন্ত ফর্মে রয়েছে পাকিস্তান দল। কিছুটা সৌভাগ্যক্রমে সেমিফাইনালে পৌঁছেছে পাকিস্তান। সুপার-১২ পর্যায়ে তাঁদের হারতে হয়েছিল দুটি ম্যাচ। ভারত এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে এসে হারতে হয়েছিল তাঁদের। এই দুটি ম্যাচেই একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত পাকিস্তানের হয়ে ছিলেন মহম্মদ নওয়াজ। ভারতের বিরুদ্ধে বল হাতে নওয়াজকে ডিফেন্ড করতে হত ৩ বলে ১৩ রান। আর জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁকে করতে হত ৩ বলে ৩ রান। দুই ক্ষেত্রেই তিনি ব্যর্থ হয়েছিলেন। আর সেই ব্যর্থতা নাকি তাঁর ঘুম ভাঙলেই ফিরে ফিরে আসত। এমন অজানা কাহিনীই ফাঁস করেছেন শাদাব খান।

স্কাই স্পোর্টসে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেনকে এক সাক্ষাৎকারে শাদাব খান জানিয়েছেন 'ব্যক্তিগতভাবে আমি মনে করি আমরা ওই দুটো (ভারত, জিম্বাবোয়ে) ম্যাচে গোটা ম্যাচ আধিপত্য নিয়ে খেলেছি। তবে তা সত্ত্বেও আমাদের দুটো ম্যাচে হারতে হয়েছে। দুটো ক্ষেত্রেই নওয়াজ ছিল আমাদের হয়ে। জিম্বাবোয়ের কাছে হারের পরে ও আমার কাছে এসেছিল। আমাকে ও বলে আমি ভুলে যেতে চাইছি (ওই দুটো হার)। তবে আমি যখন ঘুম থেকে উঠি তখন আমার মনে পড়ে যায়। আমার মনে আছে একটা ম্যাচে ৩ বলে ১৩ রান বাকি ছিল। আর অন্য ম্যাচে বাকি ছিল ৩ বলে ৩ রান। নওয়াজ নিজেকে বলত আমি এটা কি করলাম!'

তিনি আরও যোগ করেন 'আমরা গোটা টুর্নামেন্ট জুড়ে ভালো ক্রিকেট খেলেছি। ওই দুটো ম্যাচও ব্যতিক্রম নয়। তবে ওই ম্যাচ দুটো আমরা শেষ করে আসতে পারিনি। ওই দুটি ম্যাচ ছাড়া আর সবকটা ম্যাচেই আমরা ভালো খেলেছি। আর এই কারণেই আমাদের নিজেদের উপর আত্মবিশ্বাস রয়েছে।' উল্লেখ্য ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপ জিতেছিল পাকিস্তান। ২০০৭ সালের প্রথম বিশ্বকাপেও তাঁরা ফাইনালে পৌঁছে ভারতের কাছে হেরেছিল। ২০২২ সালে মেলবোর্নে ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ ফাইনালে জিতে নিজেদের দ্বিতীয় শিরোপা জিততে মুখিয়ে থাকবে পাকিস্তান দল।

বন্ধ করুন