বাংলা নিউজ > ময়দান > আবারও পূজারাই ভরসা সাসেক্সের, অধিনায়কত্ব করবেন কাউন্টিতে

আবারও পূজারাই ভরসা সাসেক্সের, অধিনায়কত্ব করবেন কাউন্টিতে

চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার

ফের কাউন্টিতে সাসেক্স দলের অধিনায়কত্ব করতে দেখা যাবে। ডারহামের বিরুদ্ধে অধিনায়কত্ব করবেন তিনি।

অধিকাংশ ক্রিকেটার যখন আইপিএল খেলতে ব্যস্ত। ঠিক তইন চুপচাপ নিজের কাজটা চালিয়ে যেতে ইংল্যান্ড উড়ে গিয়েছে ভারতীয় টেস্ট দলের ক্রিকেটার চেতেশ্বর পূজারা। কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ড গিয়েছেন তিনি। মাঝে মধ্যেই তাঁকে কাউন্টিতে খেলতে দেখা যায়। এই মুহূর্তে ভারতীয় দলের কোনও টেস্ট সিরিজ নেই। ফলে এই সময়টা কাজে লাগাতে চান পূজারা।

অনেক ভারতীয় ক্রিকেটারই ফর্মে ফেরার জন্য কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নেন। অনেক বড় মাপের ক্রিকেটারকেই এই টুর্নামেন্ট খেলতে দেখা গিয়েছে। এবার কাউন্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ভারতীয় দলের এই ক্রিকেটার। সাসেক্স দলের হয়ে অধিনায়কত্ব করবেন চেতেশ্বর পূজারা। আজ ডারহামের বিরুদ্ধে খেলতে নামবে সাসেক্স। আর সেই ম্যাচের সাসেক্স দলের নেতৃত্ব দিতে দেখা যাবে পূজারাকে।

সাসেক্স দলের অধিনায়ক টম হেইন্স। তিনি গত সপ্তাহে লেস্টারশায়ারের বিরুদ্ধে ব্যাটিং করার সময় চোট পান। তাঁর হাতের হাড় ভেঙে যায়। সেই জন্য ৫-৬ সপ্তাহের জন্য বাদ পড়েছেন তিনি। তাঁর পরিবর্তে চেতেশ্বর পূজারাকে সেই দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারতের ব্যাটার পূজারা এই টুর্নামেন্টের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে বলেন, 'কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্স দলের নেতৃত্বর সুযোগ পাওয়ায় গর্বিত অনুভব করছি।' ২০২২ সালের কাউন্টি চ্যাম্পিয়নশিপে চেতেশ্বর পূজারা ১৩ ইনিংসে ১০৯.৪০ গড়ে ১০৯৪ রান সংগ্রহ করেছিলেন। ৫ ম্যাচে সেঞ্চুরিও করেন।

বর্ডার-গাভাসকর ট্রফিতে ভারতের হয়ে শেষবার পূজারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেন। সেখানে তিনি ছয়টি ইনিংসে ২৮.০০ গড়ে ১৪০ রান সংগ্রহ করেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে সাসেক্সের হয়ে পূজারা সপ্তম ম্যাচ খেলতে নামবেন। সাসেক্সের হয়ে পূজারা করেন ১০৯.৪২ গড়ে ৭৬৬ রান করেছেন।

ভারতীয় দলের টেস্ট ক্রিকেটের অন্যতম প্রধান স্তম্ভ চেতেশ্বর পূজারা। এবার অধিনায়কত্বের দায়িত্ব সামলানোর বিষয়ে সাসেক্সের প্রধান কোচ ইয়ান স্যালিসবারি বলেন, 'টমের অসুস্থতার জন্যই পূজারাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আশা করছি পূজারা দায়িত্ব পেয়ে খুবই ভালো অধিনায়ক হয়ে উঠবে।' পূজারার সঙ্গে দলের সহ অধিনায়কের দায়িত্ব সামলাবেন স্টিভ ফিন। যদিও এর আগে তিনিই সহ অধিনায়ক ছিলেন। সহ অধিনায়কের পাশাপাশি সাসেক্সের বোলিং বিভাগের গুরু দায়িত্বেও তাঁর ওপরে ছিল। তাই কোচ জানান, পূজারা দায়িত্ব পাওয়ার ফলে ফিন বোলিংয়ের ওপর বেশি জোর দিতে পারবেন। তিনি বলেন, 'চেতেশ্বর পূজারা অধিনায়ক হওয়ার পর আশা করছি ফিন আরও ভালোভাবে বোলিংয়ে মনোননিবেশ করতে পারবে। আমাদের বোলিং অ্যাটাকে ফিন অনেক অভিজ্ঞ। পূজারা অসাধারণ ক্রিকেটার। আশা করছি অধিনায়ক হিসেবেও ও ভালো পারফরম্যান্স করবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.