বাংলা নিউজ > ময়দান > ১৫ ওভারে ম্যাচ শেষ করেনি, বাবর, রিজওয়ানকে সরিয়ে দাও- রসিকতার ছলে প্রাক্তনীদের একহাত শাহিনের
বাবর আজম, শাহিন আফ্রিদি এবং মহম্মদ রিজওয়ান।

১৫ ওভারে ম্যাচ শেষ করেনি, বাবর, রিজওয়ানকে সরিয়ে দাও- রসিকতার ছলে প্রাক্তনীদের একহাত শাহিনের

  • ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফের ধামাকা করলেন বাবর-রিজওয়ান জুটি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারানোর স্মৃতি ফিরিয়ে আনলেন এই জুটি। বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১০ উইকেটে উড়িয়ে সিরিজে সমতা (১-১) ফেরাল পাকিস্তান।

বাবর আজম এবং মহাম্মদ রিজওয়ানকে নিয়ে এমন একটি টুইট করেছেন পাকিস্তান ক্রিকেট দলের তারকা ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি, যা পড়ে ক্রিকেট প্রেমীরা হোঁচট খাবেন! ভাববেন এ সব কী বলছেন শাহিন! তবে প্রথমে অবাক হলেও পুরোটা পড়ার পর বোঝা যাবে, সমালোচকদের কটাক্ষ করেই এই টুইট করেছেন পাকিস্তানের তারকা পেসার। ২০২২ এশিয়া কাপ থেকেই পাকিস্তানের দুই ওপেনার, অধিনায়ক বাবর আজম এবং উইকেটকিপার মহম্মদ রিজওয়ানকে নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে। তাঁদের কম স্ট্রাইক রেট থাকা নিয়েও কম সমালোচনার মুখে পড়তে হয়নি এই তারকাকে।

আরও পড়ুন: মইনদের বিরুদ্ধে শতরান করে শুধু কোহলিকে ছাপিয়ে যাননি, রোহিতকেও স্পর্শ করলেন বাবর

বাবরের বাজে ফর্ম পাকিস্তানের উদ্বেগ বাড়িয়েছিল। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফের ধামাকা করলেন বাবর-রিজওয়ান জুটি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারানোর স্মৃতি ফিরিয়ে আনলেন এই জুটি। বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ উইকেটে মইন আলিদের উড়িয়ে সিরিজে সমতা (১-১) ফেরাল পাকিস্তান। দুরন্ত সেঞ্চুরি করেন পাক অধিনায়ক। যোগ্য সঙ্গত করেন রিজওয়ান।

ম্যাচের পর থেকে পাক অধিনায়ক ও রিজওয়ানকে নিয়ে এখন অন্য সুর নিন্দুকদের মুখেই। সোশ্যাল মিডিয়া জুড়ে তাঁদের নিয়ে প্রশংসা উপচে পড়ছে। তবে শাহিন আফ্রিদি এর মাঝেই মজা করে একটি টুইট করেছেন। যা নিয়েও শুরু হয়েছে চর্চা। তিনি লিখেছেন, ‘আমার মনে হয় বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে ছেঁটে ফেলার সময় হয়েছে। এত স্বার্থপর ক্রিকেটার! আমার মনে হয় ওরা ঠিক করে খেললে ১৫ ওভারে ম্যাচ খতম হয়ে যেত। তা না করে ওরা শেষ ওভার পর্যন্ত ম্যাচটা টেনে নিয়ে গেল! চলুন এবার আওয়াজ তোলা যাক। তাই নয় কি?’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘এই পাকিস্তান দল নিয়ে আমি গর্বিত।’

এশিয়া কাপে একেবারেই ছন্দে ছিলেন না পাক অধিনায়ক বাবর আজম। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে চেনা মেজাজে ধরা দিলেন তিনি। সেঞ্চুরি করেই ফিরলেন ছন্দে। বাবর-রিজওয়ানের বিধ্বংসী ব্যাটিংয়ে উড়ে গেল ইংল্যান্ডের বোলিং। ৬৬ বলে ১১০ করে অপরাজিত থাকেন পাকিস্তানের অধিনায়ক। এটি বাবরের দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি। এ দিকে ৫১ বলে অপরাজিত ৮৮ রান করেন রিজওয়ান। ১৯৯ রান তাড়া করতে নেমে তিন বল বাকি থাকতেই ১০ উইকেটে জয় ছিনিয়ে নিল পাকিস্তান।

এ দিন ৬২ বলে সেঞ্চুরি করেন বাবর। চোখ ধাঁধানো ব্যাটিং করেছেন পাক অধিনায়ক। বাবরের ১১০ রানের ইনিংসে রয়েছে ১১টি চার এবং ৫টি ছক্কা। এ দিকে রিজওয়ানের স্ট্রাইকরেট নিয়ে চূড়ান্ত সমালোচনা হচ্ছিল। এ দিনের ম্যাচে তাঁর স্ট্রাইকরেট ১৭২.৫৪। আর বাবরের স্ট্রাইকরেটও ১৫০-র উপর। ১৬৬.৬৬।

বন্ধ করুন