অজিত আগরকর  (PTI)
অজিত আগরকর (PTI)

বিসিসিআই নির্বাচক কমিটির প্রধান হতে চলেছেন অজিত আগরকর?

এ ছাড়াও দৌড়ে আছেন লক্ষণ শিবরামকৃষ্ণণ।

জাতীয় নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজিত আগরকর।সূত্রের খবর, শুধু নির্বাচক নয়, চেয়ারম্যান পদের প্রধান দাবিদার তিনি। এর আগে মুম্বইয়ের নির্বাচক কমিটির প্রধান ছিলেন আগরকর। আগরকরের সঙ্গে প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে আছেন লক্ষণ শিবরামকৃষ্ণণ।

আবেদন পাঠানোর শেষ দিন ছিল শুক্রবার। এখনও পর্যন্ত যারা আবেদন করেছেন, তাদের মধ্যে সবচেয়ে সফল ক্রিকেটার আগরকর। দেশের হয়ে ২৬ টেস্ট, ১৯১ ওডিআই ও তিনটি টি-২০ খেলেছেন তিনি। মূলত ওডিআই ফর্মাটে অত্যন্ত সফল ছিলেন মুম্বইকার। এখনও ওডিআইতে ভারতীয়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। মাত্র ২৩ ম্যাচে ৫০ উইকেট নিয়ে রেকর্ডও গড়েছিলেন মুম্বইয়ের এই ক্রিকেটার। ব্যাট হাতেও বহু ম্যাচে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।

এক বিসিসিআই কর্তার মতে, খুব ভেবেচিন্তেই আবেদন করেছেন আগরকর। এটা ভাবার কোনও কারণ নেই যে সহজেই লক্ষণ শিবরামকৃষ্ণণ মুখ্য নির্বাচক হয়ে যাবেন, বলে সেই বোর্ড কর্তার দাবি।

তবে ইতিমধ্যেই নির্বাচক কমিটিতে আছেন যতীন পরাঞ্জপে। সেখানে ক্রিকেট উপদেষ্টা কমিটি মুম্বই থেকে আরও একজনকে বেছে নেবেন কিনা, সেটা দেখার। উল্লখযোগ্য যারা নির্বাচক হওয়ার জন্য আবেদন করেছেন- অজিত আগরকর, ভেঙ্কটেশ প্রসাদ, চেতন শর্মা, নয়ন মোঙ্গিয়া, লক্ষণ শিবরামকৃষ্ণণ, রাজেশ চৌহান, অময় খুরাসিয়া।



বন্ধ করুন