বাংলা নিউজ > ময়দান > ব্যাটে-বলে অনবদ্য সুন্দর, তাঁর নির্বাচন নিয়েই প্রশ্ন তুলেছিলেন আগরকর

বল হাতে তিন উইকেট মাত্র ৮৯ রান দিয়ে। তার মধ্যে একটা আবার বিশ্বের অন্যতম সেরা ব্যাটার স্টিভ স্মিথের। অন্যদিকে ব্যাট হাতেও করলেন লড়াকু ৬২ রানের ইনিংস খেললেন ওয়াশিংটন সুন্দর। অভিষেকেই তাঁর ও শার্দুল ঠাকুরের একশো রানের ওপর পার্টনার্শিপে ভর করেই অজিদের রানের কাছাকাছি চলে গেল ভারত। মাত্র ৩৩ রানের লিড পেয়েছে অস্ট্রেলিয়া। দিনের শেষে ৫৪ রানে এগিয়ে অস্ট্রেলিয়া। 

কিন্তু ম্যাচের শুরুতে ওয়াশিংটন সুন্দরের নির্বাচন নিয়ে হয়েছিল বিতর্ক। নেট বোলার হিসেবে যাওয়া সুন্দরকে কেন কুলদীপ যাদবের আগে নির্বাচিত করা হয়েছে, এই নিয়ে প্রশ্ন তোলেন আরেক কিংবদন্তী ক্রিকেটার অজিত আগরকর। চলতি ভারত বনাম অস্ট্রেলিয়ার সিরিজেও তিনি অফিশিয়াল ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করছেন।

অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের অনুপস্থিতিতে অনেক বিশেষজ্ঞ ভেবেছিলেন স্কোয়াডে থাকা বিশেষজ্ঞ স্পিনার কুলদীপ যাদবকে হয়ত খেলানো হবে প্রথম একাদশে। কিন্তু তার বদলে জায়গা দেওয়া হয় নেট বোলার হিসেবে অজিভূমে থেকে যাওয়া ওয়াশিংটন সুন্দরকে।

আগরকর বলেছিলেন 'আমি মনে করি ভারতীয় টিম ম্যানেজমেন্টের কুলদীপের বদলে সুন্দরকে খেলানোর সিদ্ধান্তে ও নিশ্চই হতাশ হবে। হতাশ না হওয়ার কোন কারণ আমি দেখিনা। আগের সিরিজের শেষ টেস্টের পরে ও ভারতের একনম্বর স্পিনার ছিল। তার পরে আমার মনে হয় না ও আর কোনও ম্যাচে খেলেছে। পাঁচ বোলার নিয়ে খেলতে নামার সিদ্ধান্তটা সঠিক সিদ্ধান্ত। কিন্তু একজন বিশেষজ্ঞ স্পিনার নিলে ক্ষতিটা কি হত ! পিচ যদি একেবারে পাটা হয়ে যায় তাহলে চার পেসার সমৃদ্ধ আক্রমণকে ওয়ান ডাইমেনশানাল মনে হবে।' তবে আগরকরকে ভুল প্রমাণিত করে, তাঁর ওপর রাখা আস্থার যোগ্য মর্যাদা দিলেন তামিলনাড়ুর ওয়াশিংটন সুন্দর। 

বন্ধ করুন