বাংলা নিউজ > ময়দান > বয়স যে শুধুমাত্র একটি সংখ্যা, প্রমাণ দিলেন শোয়েব মালিক, করলেন ৪৭ বলে ৮৫ রান
শোয়েব মালিক।
শোয়েব মালিক।

বয়স যে শুধুমাত্র একটি সংখ্যা, প্রমাণ দিলেন শোয়েব মালিক, করলেন ৪৭ বলে ৮৫ রান

  • পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ম্যাচে সেন্ট্রাল পঞ্জাব (পাকিস্তান) এবং সিন্ধ মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে টসে জিতে ব্যাট নিয়েছিল সেন্ট্রাল পঞ্জাব। চারে নেমে শোয়েব মালিক ৪৭ বলে ৮৫ করে ফেলেন। সেই সঙ্গে সেন্ট্রাল পঞ্জাবও পৌঁছে যায় ১৬৮ রানে।

৩৯ বছর বয়সেও ভেল্কি দেখাচ্ছেন শোয়েব মালিক। পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ম্যাচে ৪৭ বলে ৮৫ রানের একটা ইনিংস খেলেন শোয়েব। যে ইনিংসটি সাজানো ছিল আটটি চার এবং পাঁচটি ছয় দিয়ে। শোয়েব মালিকের এই পারফরম্যান্স দেখার পর মুগ্ধ বিশ্ব ক্রিকেট মহল।

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপের ম্যাচে সেন্ট্রাল পঞ্জাব (পাকিস্তান) এবং সিন্ধ মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে টসে জিতে ব্যাট নিয়েছিল সেন্ট্রাল পঞ্জাব। দলের অধিনায়ক বাবর আজম এবং মহম্মদ আকলাক তাড়াতাড়ি আউট হয়ে গেলে চারে নামেন শোয়েব মালিক। আর তার পরেই শুরু হয়ে শোয়েব ঝড়। ৪৭ বলে ৮৫ করে ফেলেন তিনি। সেই সঙ্গে সেন্ট্রাল পঞ্জাবও পৌঁছে যায় ১৬৮ রানে। প্রসঙ্গত শোয়েব ছাড়া সে ভাবে কেউ নজর কাড়তে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ করেছেন আহমেদ শেহজাদ। তাঁর সংগ্রহ ৩৫ বলে ৩৫ রান। এর বাইরে ১৫ রানের গণ্ডি কেউ টপকাতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ১৪.৪ ওভারে ১১০ রান করে সিন্ধ। তার পর আর খেলা হয়নি। ডার্কওয়ার্থ লুইসের নিয়মে ১২ রানে সিন্ধকে হারিয়ে ম্যাচ জিতে যায় সেন্ট্রাল পঞ্জাব। যাইহোক ম্যাচের ফল এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নয়। শোয়েব মালিকের পারফরম্যান্সটাই বড় বিষয়। যাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে, সেই শোয়েব মালিকই চোখে আঙুল দিয়ে নির্বাচকদের দেখিয়ে দিচ্ছেন, তাঁকে দলে না রেখে কত বড় ভুল তাঁরা করেছেন। পাকিস্তান সংবাদমাধ্যমে এমনও শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফেরানো হতে চলেছে শোয়েব মালিককে।

বন্ধ করুন