বাড়ি > ময়দান > কোহলিদের ট্রেনিং ক্যাম্পের জন্য দেশে-বিদেশে সম্ভাব্য ৩টি জায়গা চিহ্নিত করল BCCI
টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির। ছবি- পিটিআই।
টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির। ছবি- পিটিআই।

কোহলিদের ট্রেনিং ক্যাম্পের জন্য দেশে-বিদেশে সম্ভাব্য ৩টি জায়গা চিহ্নিত করল BCCI

  • IPL বিদেশের মাটিতে অনুষ্ঠিত হলে দেশের বাইরে আয়োজন করা হবে টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির।

ঘটা করে উদ্বোধন হয়েছে কিছুদিন আগেই। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে স্বাগত জানিয়েছে ভারত। যদিও সংস্কারের পর আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে এখনও কোনও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়নি। আপাতত করোনা মহামারির জন্য চলতি বছরে সেই সম্ভাবনা প্রায় নেই। তবে বিসিসিআইয়ের পরিকল্পনা রয়েছে, নতুন এই স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার প্রস্তুতি শিবির আয়োজনের।

লকডাউনের পর প্রায় সব দল প্রস্তুতি শুরু করে দিলেও বিসিসিআই এখনও কোহলিদের জন্য কোনও ট্রেনিং ক্যাম্প আয়োজন করেনি। ক্রিকেটারদের কেউ কেউ ব্যক্তিগত উদ্যোগে প্র্যাকটিস শুরু করেছেন। তবে এখনও দলগত অনুশীলন শুরু হয়নি টিম ইন্ডিয়ার।

বিসিসিআই প্রাথমিকভাবে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে প্রস্তুতি শিবির আয়োজনের কথা ভেবেছিল। তবে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর কোহলিদের শিবিরের জন্য সম্ভাব্য তিনটি কেন্দ্রের কথা ভেবে রেখেছে বিসিসিআই। 

প্রথমত, মোতেরার নতুন স্টেডিয়ামে জৈব-নিরাপত্তার বেষ্টনী তৈরি করে জাতীয় দলের ক্যাম্প আয়োজন করা হতে পারে। কেননা, সেখানে স্টেডিয়ামে ক্রিকেটারদের থাকার ব্যবস্থা রয়েছে। প্রয়োজনে কোয়ারান্টাইনে থাকার অসুবিধা নেই মোতেরায়। তাছাড়া, স্টেডিয়াম চত্ত্বরে অনেকটা ফাঁকা জায়গা পেতে পারেন ক্রিকেটাররা। প্রয়োজনীয় সব সুযোগ সুবিধাই রয়েছে সেখানে।

দ্বিতীয়ত, প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরার আগে ধরমশালাতেও কোহলিদের প্রস্তুতি শিবির আয়োজন করার বিকল্প ভেবে রেখেছে বিসিসিআই।

তবে আইপিএল যদি আমিরশাহিতে অনুষ্ঠিত হয়, তবে দুবাইয়ে আয়োজন করা হতে পারে ভারতীয় দলের ট্রেনিং ক্যাম্প। সেখানে করোনার প্রকোপ যেমন কম, ঠিক তেমনই কোয়ারান্টাইনের নিয়ম এত কড়াকড়ি নয়। তাছাড়া ক্রিকেটের অত্যাধুনিক পরিকাঠামোও রয়েছে দুবাইয়ে। অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর এক বিসিসিআই কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন দুবাইয়ে জাতীয় দলের ট্রেনিংয়ের সম্ভাবনার কথা।

তাই যদি হয়, তবে আইপিএলের পর দুবাই থেকেই সরাসরি অস্ট্রেলিয়া সফরে উড়ে যেতে পারে টিম ইন্ডিয়া।

বন্ধ করুন