বাংলা নিউজ > ময়দান > Aiden Markram named as SRH captain: SA20 লিগে চ্যাম্পিয়ন করার পুরস্কার, প্রোটিয়া তারকাকে অধিনায়ক ঘোষণা SRH-র

Aiden Markram named as SRH captain: SA20 লিগে চ্যাম্পিয়ন করার পুরস্কার, প্রোটিয়া তারকাকে অধিনায়ক ঘোষণা SRH-র

এডেন মার্করাম। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

Aiden Markram named as SRH captain: এডেন মার্করামকে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ঘোষণা করা হল। যাঁর নেতৃত্বে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ। সংশ্লিষ্ট মহলের মতে, দক্ষিণ আফ্রিকার লিগে সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করার পুরস্কার পেলেন প্রোটিয়া তারকা মার্করাম।

ভুবনেশ্বর কুমার নন, এডেন মার্করামকে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ঘোষণা করা হল। যাঁর নেতৃত্বে সম্প্রতি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে চ্যাম্পিয়ন হয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ। সংশ্লিষ্ট মহলের মতে, দক্ষিণ আফ্রিকার লিগে সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করার পুরস্কার পেলেন প্রোটিয়া তারকা মার্করাম। 

গত বছর কেন উইলিয়ামসনের নেতৃত্বে আইপিএলে সানরাইজার্স অষ্টম স্থানে শেষ করেছিল। সেই পরিস্থিতিতে গত ডিসেম্বরের মিনি নিলামের আগে নিউজিল্যান্ডের তারকাকে ছেড়ে দেয় সানরাইজার্স। তারপর থেকে একাধিক মহলের ধারণা ছিল যে ভুবিকে অধিনায়ক করা হবে। যিনি গতবার আইপিএলের শেষ ম্যাচে সানরাইজার্সের অধিনায়কত্ব করেছিলেন (সন্তানের জন্মের জন্য দেশে ফিরে গিয়েছিলেন কেন)। 

আরও পড়ুন: দেশকে অগ্রাধিকার, CSK-কে ডুবিয়ে মাঝপথে IPL থেকে সরে দাঁড়াবেন ১৬.২৫ কোটির তারকা

তবে ডিসেম্বরের মিনি নিলামের পর সানরাইজার্স অধিনায়কত্বের দৌড়ে মূলত তিনজন ছিলেন - ভুবনেশ্বর (২০১৩ সাল থেকেই সানরাইজার্সে আছেন), মার্করাম এবং মায়াঙ্ক আগরওয়াল। এবারের মিনি নিলামে কর্ণাটকের অধিনায়ককে দলে নিয়েছিল সানরাইজার্স। শেষপর্যন্ত মার্করামকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে হায়দরাবাদের দল।

আরও পড়ুন: গ্যালারি থেকে বিয়ের প্রস্তাব পেল সানরাইজার্স হায়দরাবাদের সুন্দরী মালকিন - ভিডিয়ো

অধিনায়ক হিসেবে মার্করামের রেকর্ড

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে নিজের অধিনায়কত্বের দক্ষতার পরিচয় দিয়েছেন মার্করাম। সানরাইজার্স ইস্টার্ন কেপকে চ্যাম্পিয়ন করেছেন। সেইসঙ্গে ব্যাট হাতেও রান পেয়েছেন। সার্বিকভাবে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তৃতীয় স্থানে ছিলেন। দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে একটি শতরান-সহ ৩৬৯ রান করেন মার্করাম। সেমিফাইনালে জোবার্গ সুপার কিংসের বিরুদ্ধে ৫৮ বলে ১০০ রান করেছিলেন। ছ'টি ছক্কা এবং ছ'টি চার মেরেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১২৭। সেইসঙ্গে পুরো টুর্নামেন্টে পার্ট-টাইম অফস্পিন করে ১১ উইকেট পান। ইকোনমি রেট ছিল ৬.১৯।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আপনি কি যৌন হেনস্থা করেছেন? ব্রিজভূষণকে সরাসরি প্রশ্ন আদালতের, কী বললেন সাংসদ? বৈশাখ পূর্ণিমায় ঘটছে এক কাকতালীয় সংযোগ, খুলবে ৪ রাশির বন্ধ ভাগ্যর তালা পর পর ৩ দিন, আজমগড়ে অখিলেশের সভায় চরম বিশৃঙ্খলা, লাঠিচার্জ পুলিশের, আহত শতাধিক আদিবাসী বধূর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক, যুবককে পিটিয়ে খুন, বিক্ষোভ পরিবারের ভিয়েতনামের নতুন রাষ্ট্রপতি হলেন প্রাক্তন মন্ত্রী লাম, ১৮ মাসের মধ্যে ৩ বার বদল হাঁটু গেড়ে বসে রূপাঞ্জনাকে প্রেম নিবেদন রাতুলের, মায়ের সেই ভিডিয়ো তুলল ছেলে? শনি-রবিতে তেড়ে বৃষ্টি! সাইক্লোন ‘রেমাল’ কি আসছে? রয়েছে নিম্নচাপের চোখ রাঙানি ট্রাফিক পুলিশদের বাধ্যতামূলক চালু রাখতে হবে বডি ক্যামেরা, SOP জারি লালবাজারের মালিক গ্রেফতার হতেই নিলামের পরের দিনে LPL থেকে বহিষ্কৃত ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজি ভূ-স্বর্গে হাঁটু গেড়ে বসে রূপাঞ্জনাকে প্রেম নিবেদন রাতুলের,ভিডিয়ো তুলল কি ছেলে?

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.