বাংলা নিউজ > ময়দান > করোনা আবহে আসন্ন মরশুম ঘিরে বিরাট সিদ্ধান্ত নিতে চলেছে ভারতীয় ফুটবল সংস্থা
এআইএফএফ (AIFF) লোগো। ছবি- পিটিআই। 
এআইএফএফ (AIFF) লোগো। ছবি- পিটিআই। 

করোনা আবহে আসন্ন মরশুম ঘিরে বিরাট সিদ্ধান্ত নিতে চলেছে ভারতীয় ফুটবল সংস্থা

  • কঠিন পরিস্থিতিতে ফুটবল ক্লাবগুলিকে আর্থিক মন্দার হাত থেকে কিছুটা রেহাই দিতে তৎপর ভারতের ফুটবল নিয়ামক সংস্থা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন বা এআইএফএফ।

করোনা পরিস্থিতি মারাত্মক আর্থিক মন্দা দেখা দিয়েছে সব ক্ষেত্রেই। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কমছে আর্থিক স্বচ্ছলতাও। এর প্রভাব ক্রীড়াক্ষেত্রেও মারাত্মকভাবে বিদ্যমান। কঠিন পরিস্থিতিতে ফুটবল ক্লাবগুলিকে আর্থিক মন্দার হাত থেকে কিছুটা রেহাই দিতে তৎপর ভারতের ফুটবল নিয়ামক সংস্থা অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন বা এআইএফএফ।

আসন্ন শুক্রবারে তাঁরা আইলিগের স্টেকহোল্ডারদের সাথে আলোচনায় বসতে চলেছে। আলোচনা সভায় আসন্ন মরশুমে আইলিগে অবনমনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানা গেছে। করোনা পরিস্থিতিতে এআইএফএফ চাইছে এ মরশুমের জন্য আই লিগ থেকে অবনমন বন্ধ করা হোক। তবে এই সিদ্ধান্ত কেবল এই মরশুম কেন্দ্র করেই। পরের মরশুম থেকে আবার আগের নিয়মেই উন্নয়ন এবং অবনমন দুই চালু থাকবে। এ সিদ্ধান্তে শিলমোহর আলোচনা সভার পরেই পড়বে বলে জানানো হয়েছে।

তবে এই প্রথম নয়, এর আগেও কয়েকবার ক্ষেত্রবিশেষে অবনমন মুকুব করেছে ভারতীয় ফুটবল সংস্থা। ২০১৫-১৬ সালে আইজল অবনমনের আওতায় থাকলেও ফেডারেশন কাপে মোহনবাগানের বিপক্ষে রানার্স হওয়ার সুবাদে ক্লাব কর্তৃপক্ষের অনুরোধ মেনে তাদেরকে পরের মরশুমে আইলিগে খেলার সুযোগ করে দেওয়া হয়। তাঁর কয়েক বছর বাদে ঐতিহাসিক চার্চিল বাদ্রার্সও অবনমনের হাত থেকে মুক্তি পায় লিগে গোয়া থেকে অন্য কোন ক্লাব না থাকার সুবাদে। তাই বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এআইএফএফ অবনমনের সিদ্ধান্ত বাতিল করলেও অবাক হওয়ার কিছুই নেই।

বন্ধ করুন