বাংলা নিউজ > ময়দান > কীভাবে এগোবে ভারত? ফিফা প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় AIFF প্রেসিডেন্ট
ফিফা প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ। ছবি টুইটার

কীভাবে এগোবে ভারত? ফিফা প্রেসিডেন্টের সঙ্গে আলোচনায় AIFF প্রেসিডেন্ট

  • ৯ সেপ্টেম্বর কাতারের দোহাতে ফিফার অফিসে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনোর সঙ্গে দেখা করেন এআইএফএফের সভাপতি কল্যান চৌবে এবং সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরন।

শুভব্রত মুখার্জি: নিষেধাজ্ঞার অন্ধগলি থেকে সবেমাত্র বেরিয়ে এসেছে এআইএফএফ। ফিফার নিয়ম মেনে হয়েছে নির্বাচন‌। এআইএফএফের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রাক্তন গোলরক্ষক কল্যান চৌবে। নয়া সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব নিয়েছেন সাজি প্রভাকরন। দায়িত্ব নেওয়ার পরেই ভারতীয় ফুটবলকে এক নয়া দিশায় নিয়ে যেতে উদ্যোগী তারা। আর সেই লক্ষ্যেই এআইএফএফের নবনির্বাচিত প্রেসিডেন্ট এবং সেক্রেটারি দেখা করলেন ফিফা প্রেসিডেন্টের সঙ্গে। ভারতীয় ফুটবলের উন্নতিতে বেশ কিছু গঠনমূলক আলোচনা হয়েছে‌ বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: AIFF-র মতো ব্যানের মুখে IOA? সময়সীমা বেঁধে দিল আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি

৯ সেপ্টেম্বর কাতারের দোহাতে ফিফার অফিসে ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনোর সঙ্গে দেখা করেন এআইএফএফের সভাপতি কল্যান চৌবে এবং সেক্রেটারি জেনারেল সাজি প্রভাকরন। এই মিটিংয়ে ভারতীয় ফুটবলের উন্নতির লক্ষ্যে বেশ গঠনমূলক আলোচনা হয়েছে ফিফা এবং এআইএফএফের কর্তাদের। ভারতীয় ফুটবলের উন্নতির জন্য কোন কোন দিকে লক্ষ্য রাখা উচিত সেই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। কোন কোন ক্ষেত্রে প্রায়োরিটিতে নজর দিতে হবে তাও তুলে ধরা হয়েছে।

ফিফা প্রেসিডেন্টের তরফে জানানো হয়েছে তিনি শীঘ্রই ভারত সফরে আসবেন। বিষয়গুলো নিয়ে আরো বিশদে আলোচনা করতে। এই সফরের আগেই হাই ইমপ্যাক্ট প্রোজেক্ট,ভারতীয় ফুটবলকে নিয়ে নানা প্রোগ্রামের ও আয়োজন করা হবে এমনটাই জানানো হয়েছে এআইএফএফের তরফে। উল্লেখ্য মাত্র কয়েকদিন আগেই কল্যান চৌবে ৩৩-১ ভোটে প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়াকে হারিয়ে এআইএফএফের সভাপতি নির্বাচিত হয়েছেন। এআইএফএফের দীর্ঘদিনের ইতিহাসে কল্যান চৌবে হলেন প্রথম প্রাক্তন ভারতীয় ফুটবলার যিনি এই পদে আসীন হলেন।

বন্ধ করুন