বাংলা নিউজ > ময়দান > খেল রত্নের জন্য সুনীল ছেত্রীর নাম সুপারিশ করল এআইএফএফ
ভারতীয় জার্সিতে সুনীল ছেত্রী (ছবি:গেটি ইমেজ)
ভারতীয় জার্সিতে সুনীল ছেত্রী (ছবি:গেটি ইমেজ)

খেল রত্নের জন্য সুনীল ছেত্রীর নাম সুপারিশ করল এআইএফএফ

  • করোনার কারণে ইমেলের মাধ্যমে এই মনোনয়ন পাঠানোর নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক।

রাজীব গান্ধি খেল রত্নের জন্য সুনীল ছেত্রীর নাম সুপারিশ করল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। সূত্রের খবর অনুযায়ী, ভারতীয় ফুটবলে সুনীলের অবদানকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে এআইএফএফ। এর আগে ২০১১ সালে অর্জুন সম্মান পেয়েছিলেন সুনীল। এরপরে ২০১৯ সালে পদ্মশ্রী সম্মান পেয়েছিলেন ভারতীয় ফুটবলের আইকন। এবার তাঁর নাম খেল রত্নের জন্য সুপারিশ করা হল। বর্তমানে ৩৬ বছর বয়সেও নিজের পারফরমেন্স দিয়ে দেশের ফুটবলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ভারতের এই স্ট্রাইকার এখনও পর্যন্ত দেশের জার্সিতে করেছেন ৭৪টি গোল করে একটা সময় মেসিকেও পিছনে ফেলেছিলেন তিনি। 

অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন যখন সুনীল ছেত্রীর নাম খেল রত্নের জন্য সুপারিশ করছেন, তখন এই বছরের খেল রত্ন ও অর্জুন পুরষ্কারের জন্য ক্রিকেটারদের মনোনয়ন পেশ করল বিসিসিআই। পুরুষ ও মহিলা দলের দুই অভিজ্ঞ খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিন ও মিতালি রাজকে খেল রত্ন পুরষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে। অন্যদিকে অর্জুন পুরস্কারের জন্য শিখর ধাওয়ান, কে এল রাহুল ও জসপ্রীত বুমরাহের নাম সুপারিশ করা হয়েছে।

গত ২১ জুন মনোনয় পাঠানোর শেষ তারিখ ছিল। কিন্তু কেন্দ্রীয় যুব ও ক্রীড়া মন্ত্রকের তরফ থেকে জাতীয় ক্রীড়া সম্মান ২০২১ এর মনোনয়ন জমা দেওয়ার অন্তিম তারিখ বাড়ানো হয়েছে। করোনার কারণে ইমেলের মাধ্যমে এই মনোনয়ন পাঠানোর নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক।

গত বছর ৭৪ জনকে পুরস্কার দেওয়া হয়েছিল। বাড়িয়ে দেওয়া হয়েছে পুরস্কারমূল্যও। এবছর খেলরত্ন পুরস্কার প্রাপক পাবেন ২৫ লক্ষ টাকা। অর্জুন পুরস্কার প্রাপক পাবেন ১৫ লক্ষ টাকা। যিনি দ্রোণাচার্য পুরস্কার প্রাপক পাবেন ১৫ লক্ষ টাকা। ধ্যানচাঁদ প্রাপক পাবেন ১০ লক্ষ টাকা।

বন্ধ করুন