বাংলা নিউজ > ময়দান > ফ্রেঞ্চ ওপেনের আগে ফের পায়ে চোট, রোমে হেরে বসলেন নাদাল, শেষ আটে জোকার
রোম মাস্টার্স থেকে হেরে বিদায় নিলেন নাদাল।
রোম মাস্টার্স থেকে হেরে বিদায় নিলেন নাদাল।

ফ্রেঞ্চ ওপেনের আগে ফের পায়ে চোট, রোমে হেরে বসলেন নাদাল, শেষ আটে জোকার

  • ১০ বারের চ্যাম্পিয়ন প্রথম সেটে নিজের ছন্দেই এগিয়ে ছিলেন। ৬-১ শাপোভালভকে উড়িয়েই দেন তিনি। দ্বিতীয় সেটেও ৪-১ এগিয়ে ছিলেন। সেখান থেকে শাপোভালভ ৪-৪ করেন। আসলে ম্যাচ যত গড়াচ্ছিল, তত তাঁর বাঁ-পা সমস্যা করছিল। যার ফলে নিজের ছন্দে কিছুতেই খেলতে পারছিলেন না নাদাল।

পায়ের চোটই যেন রাফায়েল নাদাল এবং তাঁর সাফল্যের মাঝে বড় কাঁটা হয়ে দাঁড়িয়েছে। রোম মাস্টার্সে শুরুটা ভালো করলেও, ফের পায়ে চোট কারণেই হেরে বসে থাকলেন রাফা। শেষ ষোলোর লড়াইয়ে কানাডার তারকা ডেনিস শাপোভালভের কাছে তিন সেট লড়াই করে হারেন নাদাল। ফল ৬-১, ৫-৭, ২-৬। ফরাসি ওপেনের আগে যা নিশ্চিত ভাবে বড় ধাক্কা স্প্যানিশ তারকার জন্য।

১০ বারের চ্যাম্পিয়ন প্রথম সেটে নিজের ছন্দেই এগিয়ে ছিলেন। ৬-১ শাপোভালভকে উড়িয়েই দেন তিনি। দ্বিতীয় সেটেও ৪-১ এগিয়ে ছিলেন। সেখান থেকে শাপোভালভ ৪-৪ করেন। আসলে ম্যাচ যত গড়াচ্ছিল, তত তাঁর বাঁ-পা সমস্যা করছিল। যার ফলে নিজের ছন্দে কিছুতেই খেলতে পারছিলেন না নাদাল। এবং ধীরে ধীরে তিনি পিছিয়ে পড়তে থাকেন। তৃতীয় সেটে যেমন তিনি কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি।

নাদালকে হারানোর পর কানাডিয়ান তারকা শুক্রবার শেষ আটে ক্যাসপার রুডের মুখোমুখি হবেন। এ দিকে নাদালের জন্য এখন বড় প্রশ্ন, ২১ মে থেকে শুরু হতে চলা ফ্রেঞ্চ ওপেনের আগে আদৌ তিনি কতটা সুস্থ হয়ে উঠতে পারবেন?

এ দিকে স্ট্যান ওয়ারিঙ্কাকে ৬-২, ৬-২ ফলে হারিয়ে রোম ওপেনে কোয়ার্টার ফাইনালে উঠলেন নোভক কোভিচ। সোমবার দানিল মেদভেদেভের এক নম্বরে ওঠা আটকাতে সার্বিয়ার তারকাকে আরও একটি ম্যাচ জিততে হবে। এ ছাড়া কোয়ার্টার ফাইনালে উঠেছেন আলেকজান্ডার জেরেভ এবং স্টেফানোস সিসিপাসও।

বন্ধ করুন