এশিয়ান গেমসে সোনা জয়ী ডিঙ্কো সিং। ছবি- টুইটার।
এশিয়ান গেমসে সোনা জয়ী ডিঙ্কো সিং। ছবি- টুইটার।

অসুস্থ ডিঙ্কো সিংকে নিখরচায় এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দেবে স্পাইসজেট

১৯৯৮ ব্যাঙ্কক এশিয়ান গেমস থেকে দেশকে সোনা এনে দেন তারকা বক্সার।

অসুস্থ ডিঙ্কো সিংয়ের পাশে দাঁড়াল স্পাইসজেট। লিভার ক্যান্সারে আক্রান্ত ১৯৯৮ ব্যাঙ্কক এশিয়ান গেমসে সোনা জয়ী বক্সারকে নিখরচায় এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়ার কথা জানানো হল বিমান সংস্থার তরফে।

রেডিয়েশন থেরাপির জন্য মণিপুরি বক্সারের অবিলম্বে দিল্লি উড়ে যাওয়া দরকার। তবে লকডাউনের জন্য ইম্ফল খেকে রাজধানীর বিমান ধরা সম্ভব হচ্ছিল না ডিঙ্কোর। তিনি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকে আবেদন জানান সাহায্যের জন্য। ক্রীড়ামন্ত্রকের তরফেই প্রাথমিগ উদ্যোগ চোখে পড়ে ডিঙ্কোকে সাহায্য করার।

অসুস্থ বক্সারের বর্তমান অবস্থার কথা জানতে পেরে সর্বভারতীয় বক্সিং সংস্থা তাঁর চিকিৎসার দায়ভার গ্রহণ করার কথা জানায়। মণিপুরে ডিঙ্কোর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয় ফেডারেশনের তরফে।

স্পাইশজেটের পক্ষ থেকে পদ্ম পুরস্কার জয়ী অসুস্থ বক্সারকে নিখরচায় এয়ার অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়া সিদ্ধান্ত নেন সংস্থার চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং, যিনি নিজে বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট।

শুধু বক্সিং ফেডারেশনের তরফেই নয়, স্বয়ং ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ডিঙ্কো সিংয়ের চিকিৎসার জন্য তৎপর হয়েছেন। মণিপুর সরকারকে ক্রীড়ামন্ত্রী নির্দেশ দিয়েছেন অসুস্থ তারকার চিকিৎসার দায়ভার গ্রহণ করতে। সেই সঙ্গে আগামী রবিবার সরকারি তরফে ডিঙ্কোকে দিল্লি পাঠানোর যাবতীয় বন্দোবস্ত করারও অনুরোধ জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী।

আর্থিকভাবে ডিঙ্কো সিংয়ের পাশে দাঁড়ানোর প্রয়াস চোখে পড়েছে ভারতীয় বক্সিংমহলেরও। বিজেন্দ্র সিং নিজে উদ্যোগ নিয়ে অর্থ সংগ্রহে নেমেছেন। ইতিমধ্যেই লক্ষাধিক টাকা অসুস্থ তারকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে।

বন্ধ করুন