বাংলা নিউজ > ময়দান > কেএল রাহুলকে তোপ জাদেজার!

কেএল রাহুলকে তোপ জাদেজার!

জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের অধিনায়ক কেএল রাহুল (Zimbabwe Cricket Twitter)

অজয় জাদেজা বলেন,‘সম্ভবত এই সিরিজ থেকে হতাশ হয়ে বাড়ি ফিরে যাওয়া ব্যাক্তিদের মধ্যে তিনিই একমাত্র। তিনি ১১০ওভার ফিল্ড করেছেন এবং তিনি মনে করেন যে এটি ১৫০। সে যথেষ্ট ব্যাট করতে পারেনি এবং এর জন্য তিনি নিজেকে ছাড়া অন্য কেউ দোষারোপ করতে পারবেন না।’

ওডিআই সিরিজে তৃতীয়বারের মতো জিম্বাবোয়েকে হারিয়ে হারারেতে ভারত তাদের দুর্দান্ত জয়ের ধারা ধরে রেখেছে। প্রথম দুটি ম্যাচে মুখোমুখি হয়ে প্রথমটি ১০ উইকেট এবং দ্বিতীয়টি পাঁচ উইকেটে জয়ী হয়েছিল ভারত। এর পরেশেষ ম্যাচে ভারত সফলভাবে ২৮৯ রান রক্ষা করে। সিরিজের শেষ ম্যাচে ১৩ রানে জয়লাভ করে ভারত। সিরিজে জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করে।

সিরিজে জয় সত্ত্বেও,প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় ​​জাদেজা ভারতের অধিনায়কের পারফরমেন্সে সবচেয়ে বেশি হতাশ হয়েছেন। পুরো সিরিজে ভারতীয় দলের অধিনায়ক কেএল রাহুলের উপর ক্ষিপ্ত হয়ে পড়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

এই সিরিজে কেএল রাহুল দীর্ঘ চোট কাটিয়ে ভারতীয় দলে ফিরে আসেন এবং স্কোয়াডে শেষ মুহূর্তে দলের সঙ্গে যুক্ত হন। আগে ঠিক হয়েছিল শিখর ধাওয়ানের নেতৃত্বে দল জিম্বাবোয়েতে যাবে, কিন্তু কেএল রাহুল দলে ফিরে আসায় তা আর হয়নি। শেষ পর্যন্ত কেএল রাহুলকেই দলের অধিনায়ক করা হয়। ইতিমধ্যেই এশিয়া কাপ স্কোয়াডের জন্যও দল বাছাই করা হয়েছে।জিম্বাবোয়ে সিরিজটি রাহুলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল, যাতে তিনি সংযুক্ত আরব আমির শাহিতে যাওয়ার আগে কিছু ম্যাচ অনুশীলন করতে পারেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ভারতের বিরুদ্ধে নামার আগে নেটে দিনে ১০০ থেকে ১৫০ ছক্কা মারচ্ছেন পাক তারকা

যাইহোক, প্রথম দুই খেলায় প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে,রাহুল ব্যাটিংয়ের সময় পাওয়ার সুযোগটা কমিয়ে দিয়েছিলেন। প্রথম ম্যাচে ওপেনার শিখর ধাওয়ান এবং শুভমন গিলের ইনিংসের জন্য ভারত ১০উইকেটে জেতে। সেই ম্যাচে ব্যাট করতে পারেননি কেএল রাহুল। দ্বিতীয় ম্যাচে রাহুল ধাওয়ানের পাশাপাশি ম্যাচের ওপেন করেন,কিন্তু মাত্র ১রানে আউট হন। তৃতীয় ও সিরিজের শেষ ম্যাচে টস জিতে কেএল রাহুল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন এবং আবার ওপেন করতে আসেন তিনি। কিন্তু এবার ৪৬বলে ৩০রান করে আউট হন ভারতীয় দলের অধিনায়ক।

খেলার পরে সনি স্পোর্টসের সাথে কথা বলতে গিয়ে,টসে এই দুর্বল সিদ্ধান্তের জন্য জাদেজা রাহুলের উপর ক্ষিপ্ত হয়েছিলেন। কারণ এশিয়া কাপের আগে এমন সিদ্ধান্তের ফলে ভারত ম্যাচে কম ব্যাটিং অনুশীলন করেছিল।

আরও পড়ুন… Asia Cup 2022: ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের জন্য বিশেষ টোটকা দিলেন রবি শাস্ত্রী

অজয় জাদেজা বলেন,‘সম্ভবত এই সিরিজ থেকে হতাশ হয়ে বাড়ি ফিরে যাওয়া ব্যাক্তিদের মধ্যে তিনিই একমাত্র। তিনি ১১০ওভার ফিল্ড করেছেন এবং তিনি মনে করেন যে এটি ১৫০। সে যথেষ্ট ব্যাট করতে পারেনি এবং এর জন্য তিনি নিজেকে ছাড়া অন্য কেউ দোষারোপ করতে পারবেন না। কারণ তিনি সুযোগ পেয়েও তিনবার ব্যাট করার সিদ্ধান্ত নেননি। যেটা তিনি করতে পারতেন।’

জাদেজা অবশ্য শুভমন গিলকে দেখে দারুণ মুগ্ধ হয়েছিলেন। যিনি ফাইনাল খেলায় সেঞ্চুরি করেছিলেন এবং সিরিজে তার রান সংখ্যা ছিল ২৪৫। গিলকে নিয়ে বলতে গিয়ে অজয় জাদেজা বলেন,‘আমার মনে হয় এই সিরিজে সবচেয়ে বেশি লাভ হলেন শুভমন,শুধু তার ব্যাটিং নয়,তিনি বহুমুখী প্রতিভা দেখিয়েছেন। এমনকি ৩ নম্বরে এসেও তিনি স্বাচ্ছন্দ্যে ব্যাট করেছেন। শিখর ধাওয়ান - যথারীতি ভালো,সে এখনও তাই করছেন। যা সে ১০ বছর আগেও করেছিলেন।’

বন্ধ করুন