বাংলা নিউজ > ময়দান > MCA মিউজিয়ামের 'প্রাইড অফ প্লেসে' স্থান পাচ্ছে আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া 'ঐতিহাসিক বল'
আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া 'ঐতিহাসিক বল' (ছবি:পিটিআই) (PTI)

MCA মিউজিয়ামের 'প্রাইড অফ প্লেসে' স্থান পাচ্ছে আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া 'ঐতিহাসিক বল'

  • আসন্ন মিউজিয়ামে 'প্রাইড অফ প্লেসের' জায়গা পাবে আজাজ প্যাটেলের এক ইনিংসে দশ উইকেট নেওয়া 'ঐতিহাসিক' বলটি। বলটি মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাতে তুলে দিয়ে আজাজ যে সহৃদয়তার পরিচয় দিয়েছেন তার জন্য তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি বিজয় পাটিল।

শুভব্রত মুখার্জি: মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) আসন্ন মিউজিয়ামে জায়গা করে নিতে চলেছে আজাজ প্যাটেলের ১০ উইকেট নেওয়া ‘ঐতিহাসিক বল’। বিষয়টি নিশ্চিত করেছেন এমসিএর সভাপতি বিজয় পাটিল। আসন্ন মিউজিয়ামে 'প্রাইড অফ প্লেসে' জায়গা পাবে আজাজ প্যাটেলের এক ইনিংসে দশ উইকেট নেওয়া 'ঐতিহাসিক' বলটি। বলটি মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাতে তুলে দিয়ে আজাজ যে সহৃদয়তার পরিচয় দিয়েছেন তার জন্য তাকে ধন্যবাদ জানাতে ভোলেননি বিজয় পাটিল।

বিজয় পাটিল জানিয়েছেন ‘ওয়াংখেড়েতে ও (আজাজ প্যাটেল) যে কৃতিত্ব অর্জন করেছে তা এককথায় অনবদ্য। বিষয়টি হল ও যে এই কৃতিত্ব মুম্বইয়ের আইকনিক ওয়াংখেড়েতে গড়েছে তা আমাদের আরও একটি সুযোগ দিয়েছে এই ঐতিহাসিক মাঠে আরও এক ইতিহাসকে উপভোগ করার।’ উল্লেখ্য ৩৩ বছর বয়সী আজাজ প্যাটেল টেস্টের ১৪৪ বছরের ইতিহাসে তৃতীয় বোলার যিনি এক ইনিংসে বিপক্ষের ১০ উইকেট নেওয়ার নজির গড়েছেন। তার আগে জিম লেকার (১৯৫৬) এবং অনিল কুম্বলে (১৯৯৯) এই কৃতিত্ব গড়েছিলেন।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাতে তুলে দিয়েছেন আজাজ
মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাতে তুলে দিয়েছেন আজাজ

বিষয়টি নিয়ে বলতে গিয়ে বিজয় পাটিল আরও যোগ করেন ‘আজাজের জন্মসূত্রে মুম্বইয়ের সঙ্গে যোগ রয়েছে ফলে এই বিষয়টি আরও বেশি স্পেশাল আমাদের কাছে। ও আমাদের সহৃদয়তার সঙ্গে 'ঐতিহাসিক' বলটি উপহার দিয়েছে। ওই বলটির মাধ্যমেই ও ১০ উইকেট নিয়েছিল। বলটি আমাদের মিউজিয়ামে 'প্রাইড অফ প্লেসের' জায়গায় থাকবে।’

বন্ধ করুন