বাংলা নিউজ > ময়দান > ওর পাশে আমাকে খুব সাধারণ লাগছিল- ২০০৬ ভারত-পাক টেস্ট সিরিজের স্মৃতিচারণ শোয়েবের

ওর পাশে আমাকে খুব সাধারণ লাগছিল- ২০০৬ ভারত-পাক টেস্ট সিরিজের স্মৃতিচারণ শোয়েবের

লক্ষ্মণকে একই ভাবে ২০০৬-এ টেস্ট ম্যাচের দুই ইনিংসে আউট করেছিলেন আসিফ। পাক বোলারের প্রশংসায় পঞ্চমুখ শোয়েব।

২০০৬ সালের ৩ ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান ভারতকে ১-০ হারিয়েছিল। সেই টেস্ট সিরিজ সম্পর্কে কথা বলতে গিয়ে শোয়েব আখতার পাকিস্তানের সেই বোলারের কথা স্মরণ করেছেন, যিনি দুই ইনিংসেই বল সুইং করিয়ে ভিভিএস লক্ষ্মণকে আউট করেছিলেন।

ভারত এবং পাকিস্তান হয়তো এক দশকেরও বেশি সময় ধরে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। কিন্তু খেলোয়াড়রা এখনও তাদের অতীতের চমকপ্রদ লড়াইয়ের স্মৃতির ঝাঁপি খুলে বসে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার গত সপ্তাহে ২০০৬ সালের টেস্ট সিরিজের স্মৃতিচারণ করেছেন। ৩ ম্যাচের যে সিরিজে পাকিস্তান ভারতকে ১-০ হারিয়েছিল। টেস্ট সিরিজ সম্পর্কে কথা বলতে গিয়ে শোয়েব আখতার পাকিস্তানের সেই বোলারের কথা স্মরণ করেছেন, যিনি দুই ইনিংসেই বল সুইং করিয়ে ভিভিএস লক্ষ্মণকে আউট করেছিলেন। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস সেই মহম্মদ আসিফকে ‘জাদুকর’ বলে অভিহিত করেছেন।

শোয়েব বলেছেন, ‘আসিফ যে ভাবে ভারতীয় দলকে ফাঁদে ফেলেছিল... আমি ওর মতো জাদুকর দেখিনি। ওর পাশে আমাকে যেন একজন অত্যন্ত সাধারণ ফাস্ট বোলারের মতো লাগছিল। আমার মনে আছে, ও ভারতের বিপক্ষে ২০০৬ টেস্ট ম্যাচে বোলিং করেছিলেন। লক্ষ্মণকে ইনসুইঙ্গার বলে বোল্ড আউট করে ও। আমি ওকে বললাম, কী ফ্লুক! এটা একবার বা দু'বার হয়। ও উত্তর দিয়েছিল, আমি ওকে ঠিক একই ভাবে পরের ইনিংসে আউট করব। সেই ডেলিভারিতে বলটি ততটা সুইং হয়নি, তবে লক্ষ্মণ কিন্তু আউট হয়ে গিয়েছিল।’

আরও পড়ুন: ইচ্ছা করে সচিনকে আহত করতে চেয়েছিলাম, ২০০৬ সালের সিরিজ নিয়ে বিস্ফোরক শোয়েব

আসিফের বোলিংয়ের সঙ্গে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রমের তুলনা টেনেছেন শোয়েব।

তিনি বলেছেন, ‘আমি যখন সচিনকে আউট করার চেষ্টা করছিলাম, তখন ভারতীয় ব্যাটিং আসিফ ঝড়ের মুখোমুখি হয়েছিল। এমন বোলিং পারফরম্যান্স আমি একজন বা দু'জনের মধ্যে দেখেছি। একমাত্র অন্য বোলার যাঁর একই ক্যালিবার ছিল, তিনি ওয়াসিম আক্রম।’

করাচি টেস্টে আসিফের দুরন্ত বোলিংয়ের হাত ধরে ২০০৬ সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে ভারতকে ৩৪১ রানে পরাজিত করে পাকিস্তান। সেই সঙ্গে সিরিজ ১-০ জেতে তারা। আগের দু'টি টেস্ট ড্র হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কারয শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয় আলিয়ার ফেভারিট শাড়িই! অনন্তের বিয়েতে এলেন রণবীরের হাত ধরে রানাঘাটে মানুষের নয়নের মণি সেই মুকুট, ব্যাপক ভোটের ব্যবধানে জয় তৃণমূল কংগ্রেসের আম্বানিদের বিয়েতে পর্দার ‘রাম’ রণবীর, অচেনা ব্যক্তি ধরিয়ে দিলেন বিজনেস কার্ড ফিরহাদের 'অনুরোধ', পুরসভার অধিবেশনে হিন্দিভাষী বিজেপি কাউন্সিলর বললেন বাংলায় ক্রিকেট মাঠ না আম্বানির বিয়ে বোঝা দায়! 'বুম, বুম, বুমরাহ' চিৎকারে ভরে গেল চারদিক মতুয়া ভোটও গেল তৃণমূল কংগ্রেসের দখলে, বাগদায় বড় জয় পেলেন মধুপর্ণা ঠাকুর নতুন জায়গায় দেখাবে শততম বছরের ডার্বি! কোথায় মোহনবাগান-ইস্টবেঙ্গলের ম্যাচ হবে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.