বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় টেস্টের জন্য দলে এলেন অক্ষর প্যাটেল, না খেলেই বাদ পড়লেন কুলদীপ যাদব
দলে এলেন অক্ষর প্যাটেল, বাদ পড়লেন কুলদীপ যাদব

দ্বিতীয় টেস্টের জন্য দলে এলেন অক্ষর প্যাটেল, না খেলেই বাদ পড়লেন কুলদীপ যাদব

  • ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের বাইরে গেলেন কুলদীপ যাদব। তার জায়গায় দলে এসেছেন অক্ষর প্যাটেল।

ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের বাইরে গেলেন কুলদীপ যাদব। তার জায়গায় দলে এসেছেন অক্ষর প্যাটেল। ১৩ মার্চ থেকে বেঙ্গালুরুতে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এটি হবে দিন রাত্রির ম্যাচ। অক্ষর প্যাটেল সম্প্রতি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মোহালিতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে প্রথম টেস্টের সময় তিনি ভারতীয় দলের অংশ হয়েছিলেন। ক্রিকবাজের রিপোর্টে বলা হয়েছে ২৭ বছর বয়সী কুলদীপ যাদবকে অক্ষর প্যাটেলের ব্যাকআপ হিসাবে বেছে নেওয়া হয়নি। তবে টিম ম্যানেজমেন্ট মনে করে, দলের তিনজন বাঁহাতি স্পিনারের দরকার নেই। দলে রয়েছেন রবীন্দ্র জাদেজাও। তারা ছাড়াও রয়েছেন সৌরভ কুমার ও অক্ষর প্যাটেল। এরা ছাড়াও দুই অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও জয়ন্ত যাদবও ফর্মে রয়েছেন।

দুই টেস্টের সিরিজের জন্য ২২ ফেব্রুয়ারি ভারতীয় দল ঘোষণা করা হয়। বিসিসিআই তখন বলেছিল যে অক্ষর প্যাটেল এখনও পুনর্বাসনে রয়েছেন। প্রথম টেস্টে নির্বাচনের জন্য উপলব্ধ হবেন না। তাদের দ্বিতীয় পরীক্ষায় বাছাইয়ের জন্য স্ক্রীন করা হবে। ২০২১ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্টের পর থেকে অক্ষর প্যাটেল খেলা থেকে দূরে ছিলেন। এরপর থেকে নানা কারণে তিনি খেলতে পারেননি। অক্ষর প্যাটেল এখনও পর্যন্ত পাঁচটি টেস্ট খেলেছেন এবং ৩৬টি উইকেট নিয়েছেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে তার টেস্ট অভিষেক হয়েছিল।

মোহালিতে খেলা প্রথম টেস্ট তিন দিনের মধ্যেই জিতেছে ভারত। তবে এই মুহূর্তে ৯ মার্চ পর্যন্ত মোহালিতেই থাকবে ভারতীয় দল। এরপর বেঙ্গালুরু রওনা হবে দ্রাবিড়ের ছেলেরা। একই সময়ে, এনসিএ ব্যাটিং কোচ অপূর্ব দেশাই, প্রশিক্ষক আনন্দ ডেট এবং ফিজিও পার্থোকেও টিম ইন্ডিয়া থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে দলের সঙ্গেই থাকবেন বহুতুলে। স্পিন কোচ হিসেবে দলের সঙ্গে আছেন তিনি। প্রথম টেস্টে ভারতীয় খেলোয়াড়দের সাহায্য করতে গিয়েছিল এনসিএ কর্মীরা। কারণ শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ব্যস্ত ছিলেন প্রধান কোচসহ বাকি সাপোর্ট স্টাফরা। ততক্ষণ পর্যন্ত এনসিএ কর্মীরা মোহালিতে প্রশিক্ষণ দিয়েছিলেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল। রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়াঙ্ক আগরওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, শুভমান গিল, ঋষভ পন্ত (উইকেট কিপার), কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, সৌরভ কুমার, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, মহম্মদ শামি।

বন্ধ করুন