বাংলা নিউজ > ময়দান > প্রথম শ্রেণির কেরিয়ারে প্রথমবার ম্যাচের দুই ইনিংসেই শতরান কুকের
কুক। ছবি: টুইটার
কুক। ছবি: টুইটার

প্রথম শ্রেণির কেরিয়ারে প্রথমবার ম্যাচের দুই ইনিংসেই শতরান কুকের

  • ম্যাচের প্রথম ইনিংসে কুক করেন ১০৭ রান। আর দ্বিতীয় ইনিংসে তিনি অপরাজিত থেকে গেলেন ১০২ রানে। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচটিতে নির্বিষ ড্র করল দুই দল।

শুভব্রত মুখার্জি

∆ এসেক্স:

১ম ইনিংস:

৪০৩/১০

(ওয়াল্টার ১৪১, কুক ১০৭)

২য় ইনিংস:

১৬৭/০

(কুক ১০২*)

∆ ইয়র্কশায়ার:

৪৬৫/১০

(ব্রুক ১২৭, মালান ৮৭, রুট ৭৫)

আন্তর্জাতিক ক্রিকেট থেকে দীর্ঘদিন অবসর নিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা বাঁহাতি ওপেনার অ্যালিয়েস্টার কুক। তবে ঘরোয়া ক্রিকেটটা তিনি চালিয়ে যাচ্ছেন শুধু নয় নিয়মিত রানটাও করে যাচ্ছেন। বয়স যে তার খেলায় কোনও ছাপ ফেলতে পারেনি তা বলাই বাহুল্য। তার প্রথম শ্রেণির কেরিয়ারে প্রথমবার ম্যাচের দুই ইনিংসেই শতরান করার কৃতিত্ব গড়লেন তিনি। এসেক্সের হয়ে ইয়র্কশায়ারের বিরুদ্ধে ম্যাচে এই নজির গড়লেন তিনি।

ম্যাচের প্রথম ইনিংসে কুক করেন ১০৭ রান। আর দ্বিতীয় ইনিংসে তিনি অপরাজিত থেকে গেলেন ১০২ রানে। চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচটিতে নির্বিষ ড্র করল দুই দল। ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বাধিক রান সংগ্রাহকের ১৯ বছরের প্রথম শ্রেণির কেরিয়ারে প্রথমবার দুই ইনিংসেই শতরান করার ঘটনা ঘটল।

রবিবার দিনের শুরুতে ম্যাচের ফলাফল হওয়ার যেটুক আশা ছিল তা উবে যায় ইয়র্কশায়ার তাদের শেষ পাঁচ উইকেট মাত্র ৩৯ রানে হারানোর ফলে। আর এই ঘটনাই অ্যালিয়েস্টার কুকের সামনে খুলে দেয় তার কেরিয়ারে প্রথম শ্রেণির ম্যাচে প্রথমবার দুই ইনিংসেই শতরান করার রাস্তা। যার সদ্ব্যবহার করেন কুক। প্রথম উইকেটে নিক ব্রাউনকে সঙ্গী করে দ্বিতীয় ইনিংসে ১৬৭ রানের পার্টনারশিপ গড়েন তিনি। আর নিজে নট আউট থাকেন ১০২ রানে।

বন্ধ করুন