বাংলা নিউজ > ময়দান > ILT20-র প্রথম শতরান, গেইল-ম্যাককালামদের মতো ইতিহাসে জায়গা করলেন অ্যালেক্স হেলস

ILT20-র প্রথম শতরান, গেইল-ম্যাককালামদের মতো ইতিহাসে জায়গা করলেন অ্যালেক্স হেলস

ILT20 তে শতরান করার পরে অ্যালেক্স হেলস

অ্যালেক্স হেলস যথারীতি বিশ্বজুড়ে তাঁর টি-টোয়েন্টি শোষণ চালিয়ে যাচ্ছেন। তিনি সম্প্রতি এমিরেটস ক্রিকেট বোর্ড আয়োজিত ইন্টারন্যাশানাল ক্রিকেট লিগের প্রথম সেঞ্চুরিটি হাঁকিয়ে ফেলেছেন। এরফলে তিনি ইতিহাসের খাতায় নিজের নামটা লিখিয়ে ফেলেছেন।

ইংল্যান্ডের ওয়ানডে কোচ ম্যাথিউ মট বলেছেন, অ্যালেক্স হেলস টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখলে তাঁকে বাইরে রাখা কঠিন হবে। হেলস গত বছর ২০১৯ সালের পর এবং আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রথমবারের মতো জাতীয় টি-টোয়েন্টি দলে ফিরেছিলেন। কিন্তু ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজের জন্য ইংল্যান্ডের ৫০ ওভারের দলে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়নি, যা ২৭ জানুয়ারি থেকে শুরু হবে তিনটি ওয়ানডের সিরিজ।

আরও পড়ুন… এটা ১০৮ এ অল আউট হওয়ার উইকেট নয় কিন্তু...- কী যুক্তি দিলেন হার্দিক

স্কাই স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে ম্যাথিউ মট বলেন, ‘আমার কাছে সাদা বলের ক্রিকেটের মানে হল সাদা বলের ক্রিকেট। সে দেখিয়েছে যে সে বলের স্লগার নয়। সে একজন উপযুক্ত ক্রিকেটার এবং ৫০ ওভারের দলে তাঁর না থাকার কোনও কারণ নেই।’ মট আরও বলেছেন, ‘আমাদের কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে এবং আমরা খুব বেশি একদিনের ক্রিকেট খেলি না, তবে আমি নিশ্চিত সে যদি এই দুর্দান্ত ফর্মে থাকে তবে তাঁকে দলের বাইরে রাখা কঠিন হবে।’

এদিকে, অ্যালেক্স হেলস যথারীতি বিশ্বজুড়ে তাঁর টি-টোয়েন্টি শোষণ চালিয়ে যাচ্ছেন। তিনি সম্প্রতি এমিরেটস ক্রিকেট বোর্ড আয়োজিত ইন্টারন্যাশানাল ক্রিকেট লিগের প্রথম সেঞ্চুরিটি হাঁকিয়ে ফেলেছেন। এরফলে তিনি ইতিহাসের খাতায় নিজের নামটা লিখিয়ে ফেলেছেন। শুক্রবার আবুধাবি নাইট রাইডার্সের বিরুদ্ধে ডেজার্ট ভাইপারদের হয়ে টুর্নামেন্টে তাঁর প্রথম শতরানটি করেন। এর আগে দুটি ম্যাচে অর্ধশতকের পর তিনি এদিন ৫৯ বলে ১১০ রানের ইনিংস খেলেন। ILT20 তে যাওয়ার আগে, তিনি চলতি বিগ ব্যাশ লিগে (BBL) সিডনি থান্ডারের হয়ে তিনটি অর্ধশতক করেছিলেন।

আরও পড়ুন… ভিডিয়ো: কেউ কি এমন আউটও মিস করতে পারে? না দেখলে আপনিও বিশ্বাস করতে পারবেন না

<p>কারা কারা রইছে এই তালিকায় (ছবি-টুইটার)</p>

কারা কারা রইছে এই তালিকায় (ছবি-টুইটার)

এরফলে ক্রিস গেইলদের পাশে নিজের জায়গা করে নিলেন অ্যালেক্স হেলস। এর আগে ব্রেন্ডন ম্যাককালাম আইপিএল-এ নিজের প্রথম সেঞ্চুরিটি করেছিলেন। ডেভিড ওয়ার্নার বিগ ব্যাশ লিগে নিজের প্রথম সেঞ্চুরি করেছিলেন। শারজিল খান পাকিস্তান সুপার লিগে নিজের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। অন্যদিকে ক্রিস গেইল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম সেঞ্চুরি নিজের নামে করেছেন। ইয়ান হার্ভেটি টোয়েন্টি ব্লাস্ট ও লাউরিয়ে ইভান্স এলপিএল-এর প্রথম সেঞ্চুরি নিজের নামে করেছেন। এবার ILT20 র প্রথম শতরান নিজের নামে লিখলেন অ্যালেক্স হেলস।

অ্যালেক্স হেলস এখনও ওডিআইতে, তিনি ইংল্যান্ডের হয়ে ৭০টি ওডিআই খেলেছেন এবং ৬৭টি ইনিংসে ৩৭.৭৯ গড়ে ২৪১৯ রান করেছেন। যার মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি এবং ১৪টি হাফ সেঞ্চুরি। এই ফর্ম্যাটে তাঁর সেরা স্কোর ১৭১ রান। হেলস সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৯ সালের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ এবং গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরে আসার আগে পর্যন্ত মাঠের বাইরে ছিলেন হেলস। নানা সমস্যার কারণে হেলস ২০১৯ সাল থেকে ইংল্যান্ডের হয়ে খেলেননি। সেপ্টেম্বরে, আহত জনি বেয়ারস্টোর বদলি হিসেবে পাকিস্তান সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তিনি দলে ডাক পান। ব্যাটসম্যান নির্বাচকদের দেখানো বিশ্বাসের প্রতিদান দেন এবং ফিরে এসে ৫৩ রান করেন। তারপর থেকে, হেলস ২০২২ সালে ইংল্যান্ডের হয়ে ১৫টি T20I খেলেছেন, ৩০.৭১ গড়ে এবং ১৪৫.২৭ স্ট্রাইক রেটে ৪৩০ রান করেছেন। এরমধ্যে তিনি চারটি হাফ সেঞ্চুরি করেন, যার সেরা স্কোর ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে অপরাজিত ৮৬ রান।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘জমি দিক, আরও টাকা পাবে’, বাংলায় রেলের ৬০১৬৮ কোটি লগ্নি, কোন ১০০ স্টেশনে উন্নয়ন? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 8 ওভার শেষে MI New York-র স্কোর 58/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.