বাংলা নিউজ > ময়দান > উইলচেয়ারে রোলা গাঁরো ছাড়ার পর এখনও সেরে উঠলেন না, US ওপেনে খেলবেন না জেরেভ

উইলচেয়ারে রোলা গাঁরো ছাড়ার পর এখনও সেরে উঠলেন না, US ওপেনে খেলবেন না জেরেভ

অ্যালেকজান্ডার জেরেভ। ছবি টুইটার

রাফায়েল নাদালের বিরুদ্ধে ম্যাচে পাওয়া এই চোট এখনও তাকে ভোগাচ্ছে। বেসলাইনের পিছনে একটি বল তাড়া করতে গিয়ে নিজের গোড়ালি মুচকে ফেলেন তিনি। ফলে হুইলচেয়ারে করে কোর্ট ছাড়তে হয়েছিল তাকে।

শুভব্রত মুখার্জি: ২০২০ সালের ইউএস ওপেনের ফাইনালিস্ট অ্যালেকজান্ডার জেরেভ আসন্ন ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন। চোটের কারণে তিনি তার নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হলেন। জেরেভের পাশাপাশি ২০২২ সালের ইউএস ওপেনে খেলতে দেখা যাবে না শীর্ষস্থানীয় আমেরিকান টেনিস খেলোয়াড় রাইলি ওপেলকাকে। সোমবারেই এই দুই খেলোয়াড় অফিসিয়ালি তাদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। ২৫ বছর বয়সি জেরেভ নাম প্রত্যাহার করেছেন তার গোড়ালির চোটের কারণে। জার্মান এই ক্রীড়াবিদ তার পুরনো গোড়ালির সমস্যা থেকে সেরে উঠতে না পারার ফলেই তার এই নাম প্রত্যাহারের সিদ্ধান্ত।

আরও পড়ুন: ১২ বছর এই রেকর্ড ছিল মর্গ্যানের, ২২ দিনেই ভেঙে দিলেন জিম্বাবোয়ের তারকা

গত জুন মাস থেকেই কোর্টের বাইরে রয়েছেন জেরেভ। ফরাসি ওপেনের সেমিফাইনালে তিনি এই চোট পেয়েছিলেন। রাফায়েল নাদালের বিরুদ্ধে ম্যাচে পাওয়া এই চোট এখনও তাকে ভোগাচ্ছে। বেসলাইনের পিছনে একটি বল তাড়া করতে গিয়ে নিজের গোড়ালি মুচকে ফেলেন তিনি। ফলে হুইলচেয়ারে করে কোর্ট ছাড়তে হয়েছিল তাকে। পরবর্তীতে তিনটি ছিঁড়ে যাওয়া ল্যাটারাল লিগামেন্টের কারণে তার সার্জারিও করতে হয়েছে।

২০১৫ সালে নিজের অভিষেকের পর থেকে ২৭টি গ্রান্ড স্ল্যামের মুলপর্বে টানা খেলেছেন জেরেভ। এবারেই একমাত্র চোটের কারণে তিনি প্রথমবার উইম্বলডনে খেলতে পারেননি। এবার ইউএস ওপেনেও নামা হবে না তার। পরপর ৭ বার তিনি ইউএস ওপেনের মূলপর্বে খেলেছেন। ২০২০ সালে ফাইনালেও উঠেছিলেন।‌ তবে সেবার ডমিনিক থিয়েমের কাছে হেরে তাকে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। গতবারও তিনি সেমিফাইনালে খেলেছিলেন।

বন্ধ করুন