বাংলা নিউজ > ময়দান > একই সঙ্গে সুনীল ছেত্রী ও মেসিকে টপকে গেলেন আলি, সামনে শুধু রোনাল্ডো
আলি ও মেসি। ছবি- টুইটার।
আলি ও মেসি। ছবি- টুইটার।

একই সঙ্গে সুনীল ছেত্রী ও মেসিকে টপকে গেলেন আলি, সামনে শুধু রোনাল্ডো

  • চিলির বিরুদ্ধে গোল করে মেসি ছুঁয়ে ফেলেন ভারত অধিনায়ককে।

আন্তর্জাতিক গোল সংখ্যার নিরিখে একই সঙ্গে লিওনেল মেসি ও সুনীল ছেত্রীকে পিছনে ফেলে দিলেন আলি মাবখউত। সংযুক্ত আরব আমিরশাহির তারকা ফুটবলার মালয়েশিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে জোড়া গোল করেন। সেই সুবাদে তিনি বর্তমান ফুটবলারদের মধ্যে দেশের জার্সিতে সবথেকে বেশি গোল করার নিরিখে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ঠিক পিছনে দু'নম্বরে চলে আসেন।

মালয়েশিয়ার বিরুদ্ধে আমিরশাহি ৪-০ গোলে ম্যাচ জেতে। ম্যাচের দুই অর্ধে দু'টি গোল করেন তিনি। ১৯ মিনিটে প্রথমবার প্রতিপক্ষের জালে বল জড়াল আলি। ৯০+১ মিনিটে দ্বিতীয়বার গোল করেন তিনি।

জোড়া গোলের সুবাদে আলি মাবখউতের আন্তর্জাতিক গোল সংখ্যা দাঁড়ায় ৭৩। ম্যাচ শুরুর আগে তিনি ৭১টি গোল করে মেসির সঙ্গে একাসনে অবস্থান করছিলেন। এই ম্যাচেই তিনি পিছনে ফেলে দিলেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রীকেও। ছেত্রীর আন্তর্জাতির গোল সংখ্যা ৭২। কাতারের বিরুদ্ধে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে তিনি গোল করতে ব্যর্থ হন।

মেসি অবশ্য ঠিক তার পরেই চিলির বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে একটি গোল করেন। ফলে ৭২টি গোল করে তিনি ছেত্রীকে ধরে ফেলেন। আপাতত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বর্তমান ফুটবলারদের মধ্যে দেশের জার্সিতে গোল করার নিরিখে শীর্ষে রয়েছেন। রোনাল্ডোর আন্তর্জাতিক গোল সংখ্যা ১০৩টি।

বন্ধ করুন