বাংলা নিউজ > ময়দান > All England Championship 2021: তৈরি হল না আরও এক নজির, রুদ্ধশ্বাস লড়াইয়ের পর কোয়ার্টার থেকে ছিটকে গেলেন লক্ষ্য
লক্ষ্য সেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
লক্ষ্য সেন। (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

All England Championship 2021: তৈরি হল না আরও এক নজির, রুদ্ধশ্বাস লড়াইয়ের পর কোয়ার্টার থেকে ছিটকে গেলেন লক্ষ্য

  • কনিষ্ঠতম ভারতীয় হিসেবে অল ইংল্যান্ডে চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ব্যাডমিন্টনে এই মুহূর্তে বিশ্ব পর্যায়ে একাধিক তারকা উঠে এসেছেন। তাঁরা দাপট দেখাচ্ছেন বিশ্ব ব্যাডমিন্টনে। পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই এই ট্রেন্ড বর্তমান। আর ভারতীয় ব্যাডমিন্টনের আকাশে আবির্ভাব ঘটেছে উদীয়মান তারকার। কনিষ্ঠতম তারকা হিসেবে বিশ্বের সবথেকে স্বনামধন্য প্রতিযোগিতা অল ইংল্যান্ডে চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে নজির গড়েছিলেন লক্ষ্য সেন। কিন্তু তারপর আর স্বপ্নপূরণ হল না।

শুক্রবার নিজের শেষবিন্দু দিয়ে লড়লেন। কিন্তু শেষপর্যন্ত অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের স্বপ্ন অধরা থেকে গেল লক্ষ্য সেনের। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মার্ক কালজৌ বিরুদ্ধে ৫৫ মিনিটের রুদ্ধশ্বাস লড়াইয়ের শেষে হার মানেন বিশ্বের ২৮ নম্বর তারকা। তাঁর থেকে আট ধাপ নিচে আছেন মার্ক। খেলার ফল ১৭-২১, ২১-১৬, ১৭-২১। 

বৃহস্পতিবার কনিষ্ঠতম ভারতীয় শাটলার হিসেবে অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন লক্ষ্য সেন। নামী প্রতিপক্ষকে একেবারে নাজেহাল হতে হয়েছিল তাঁর হাতে। অসাধারণ পারফরম্যান্স করে স্ট্রেট সেটে ম্যাচ জিতেছিলেন ১৯ বছরের তারকা।

লক্ষ্য যেদিন নজির গড়েছিলেন, সেদিনই প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে যান ভারতের তারকা শাটলার এইচএস প্রণয়। মিক্সড ডবলস ইভেন্টেও হারের মুখ দেখেছিলেন ভারতের স্বস্তিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও অশ্বিনী পোনাপ্পা।

বৃহস্পতিবার কনিষ্ঠতম ভারতীয় হিসেবে অল ইংল্যান্ড ওপেনের কোয়ার্টার ফাইনালে লক্ষ্য সেন খেলতে নেমেছিলেন। অল ইংল্যান্ড ওপেনে ফ্রান্সের থমাস রউক্সেল ছিলেন তাঁর প্রতিপক্ষ। প্রথম গেম ২১-১৮ পয়েন্টে জেতেন ১৯ বছরের তারকা। দ্বিতীয় গেমেও আক্রমনাত্মক মেজাজে বজায় রেখে দাপট দেখিয়ে খেলে ২১-১৭ পয়েন্টে গেম জিতে বার্মিংহামের সুপার ১০০০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছিলেন লক্ষ্য।

বন্ধ করুন