বাংলা নিউজ > ময়দান > অধরা স্বপ্ন, অল ইংল্যান্ডের সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন সিন্ধু

শুভব্রত মুখার্জি

এবারের সুইস ওপেনের ফাইনালে পৌঁছেও হারতে হয়েছিল পিভি সিন্ধুকে। হারের মুখ দেখেছিলেন স্প্যানিশ শাটলার ক্যারোলিন মারিনের কাছে। এবার ক্যারোলিন মারিন চোট পেয়ে অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়ানশিপ শুরুর আগেই ছিটকে গিয়েছিলেন। ফলে অনেক বিশেষজ্ঞের আশা ছিল 'নেমেসিসের' অনুপস্থিতিতে সিন্ধু হয়ত এবারের শিরোপা নিজের ঘরে তুলবেন। এই মরশুমর শুরু থেকেই ভালো ফর্মে ছিলেন পিভি সিন্ধু। পৌঁছে গিয়েছিলেন সেমিফাইনালেও। তবে শেষরক্ষা হল না। সিন্ধুর লড়াই সেমিফাইনালে শেষ হয়ে গেল।

চলতি অল ইংল্যান্ড প্রতিযোগিতার সেমিফাইনালে তাইল্যান্ডের পর্নপায়ুই চোচুইংয়ের কাছে স্ট্রেট গেমে হেরে প্রতিযোগিতার সেমিফাইনাল থেকেই বিদায় নিলেন ভারতীয় তারকা শাটলার। তাঁর শিরোপা জয় অধরাই থেকে গেল।

এই মুহূর্তে সিন্ধু বিশ্ব ক্রমপর্যায়ে রয়েছেন সাত নম্বরে। আর বিশ্বের ১১ নম্বর শাটলার পর্নপায়ুই। তাঁর থেকে চারধাপ পিছিয়ে থাকা প্রতিপক্ষের কাছে সিন্ধুর এই হার কিছুটা হলেও অপ্রত্যাশিত। কিন্তু সেমিফাইনালের দ্বিতীয় গেমে সিন্ধু কার্যত দাঁড়াতেই পারলেন না। প্রথম গেমে সিন্ধু হেরেছিলেন ১৭-২১। আর দ্বিতীয় গেমে হারলেন ৯-২১ ফলে। মাত্র ৩০ মিনিটেই অল ইংল্যান্ড সেমিফাইনালের সফর শেষ হয়ে গেল ভারতীয় তারকার। আর মাত্র কয়েকমাস বাকি। মাত্র তিন মাস পর অলিম্পিক। ফলে এই হার কিছুটা হলেও সিন্ধুর আত্মবিশ্বাসে আঘাত দিতে পারে। 

প্রথম থেকেই পর্নপায়ুই চাপে রেখেছিলেন সিন্ধুকে। প্রথম গেমের শেষদিকে কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন সিন্ধু। ১৭-২১-এ প্রথম গেমটা হারেন সিন্ধু। দ্বিতীয় গেমেও দাঁড়াতেই পারলেন না। পর্নপায়ুইয়ের আক্রমণাত্মক স্ট্র্যাটেজির কাছে হার স্বীকার করলেন সিন্ধু।

বন্ধ করুন