বাংলা নিউজ > ময়দান > All England Open: আশার আলো দেখিয়ে সেমিতে সিন্ধু
অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সিন্ধুর লড়াই। ছবি: পিটিআই (AP)
অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে সিন্ধুর লড়াই। ছবি: পিটিআই (AP)

All England Open: আশার আলো দেখিয়ে সেমিতে সিন্ধু

  • দুরন্ত ছন্দে পিভি সিন্ধু। ইয়োনেক্স অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠলেন ভারতীয় শাটলার। কোয়ার্টারে হারালেন জাপানের আকানে ইয়ামাগুচিকে।

২০ বছর পর নতুন ইতি্হাস রচনার স্বপ্ন দেখাচ্ছেন পিভি সিন্ধু। ইয়োনেক্স অল ইংল্যান্ড ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে যে ভাবে এগিয়ে চলেছেন হায়দরাবাদী শাটলার, তাতে তাঁর সাফল্য নিয়ে আশাবাদী বিশেষজ্ঞরা। এই টুর্নামেন্টে সেমিফাইনালে পৌঁছে গেলেন সিন্ধু। কোয়ার্টার ফাইনাল ম্যাচের শুরুতে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি ম্যাচে হারালেন জাপানের আকানে ইয়ামাগুচিকে।

শেষ আটের লড়াইটা নেহাৎ সহজ ছিল না। কঠিন প্রতিপক্ষ ইয়ামাগুচির বিরুদ্ধে ১৬-২১ প্রথম সেট হেরেই বসেছিলেন সিন্ধু। কিন্তু সেখান থেকেই অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ান ভারতীয় শাটলার। দ্বিতীয় সেট ২১-১৬ জেতেন। তৃতীয় সেটের লড়াইটা অবশ্য বেশ হাড্ডাহাড্ডি হয়। কিন্তু ২১-১৯ জয় ছিনিয়ে নিয়ে শেষ হাসি হাসেন সিন্ধুই। এই নিয়ে ইয়ামাগুচির বিরুদ্ধে ১১ বার জিতলেন ভারতীয় শাটলার। শেষ আটে বিশ্বের ৫ নম্বরে থাকা ইয়ামাগুচিকে হারানোটা নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে সিন্ধুর। তবে পরের লড়াইটাও কিন্তু সহজ হবে না।

শেষ চারে সিন্ধু মুখোমুখি হবেন থাইল্যান্ডের পর্নপাওয়ি চোচুওয়াংয়ের। চোচুওয়াং র‍্যাঙ্কিংয়ে সিন্ধুর চেয়ে পিছিয়ে থাকলেও, সেমিফাইনালের লড়াইটা ততোটাও সহজ হবে না ভারতীয় শাটলারের। সিন্ধুর বর্তমান র‍্যাঙ্কিং ৭। আর চোচুওয়াংয়ের র‍্যাঙ্কিং ১১। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের সেমিফাইনাল টপকাতে পারেননি সিন্ধু। এর আগেও তিনি শেষ চারের লড়াইয়ে হেরে গিয়েছেন। এ বার তাই কোনও রকম ভুল করতে চান না গোপীচাঁদের ছাত্রী। ১৯৮০ সালে প্রকাশ পাড়ুকোন এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলেন। এর পর ২০০১ সালে চ্যাম্পিয়ন হন পুল্লেলা গোপীচাঁদ। সব বাধা টপকে এ বার সিন্ধু কি পারবেন গুরুর সাফল্যকে স্পর্শ করতে?

বন্ধ করুন