বাংলা নিউজ > ময়দান > C-ক্যাটাগরি পছন্দ নয়, অভিমানে PCB-র কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফেরালেন হাফিজ
মহম্মদ হাফিজ। ছবি- গেটি ইমেজেস।
মহম্মদ হাফিজ। ছবি- গেটি ইমেজেস।

C-ক্যাটাগরি পছন্দ নয়, অভিমানে PCB-র কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফেরালেন হাফিজ

  • কেন্দ্রীয় চুক্তিতে উন্নতি হয়েছে মহম্মদ রিজওয়ানের।

শুভব্রত মুখার্জি

পাকিস্তান ক্রিকেটের বিশ্বস্ত সৈনিক মহম্মদ হাফিজ। কয়েক দশক ধরে পাকিস্তান ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ সেবক তিনি। তবে সেই হাফিজ এবার কিনা অভিমান করে বসলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপরে। সম্প্রতি পিসিবির তরফে ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়। 'সি' ক্যাটাগরিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেওয়া প্রস্তাব ফিরিয়ে দিলেন দেশের অভিজ্ঞ ক্রিকেটার মহম্মদ হাফিজ।

নিচের সারির চুক্তির প্রস্তাব দেওয়ায় পিসিবির উপর রাগ করে সেটি ফিরিয়ে দিয়েছেন হাফিজ। এই ব্যাপারে বলতে গিয়ে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, 'হাফিজকে চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু হাফিজ সেই চুক্তি করতে না চাওয়ায় বা না মানায় আমরা হতাশ। তবে তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাই।'

প্রসঙ্গত ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে পাকিস্তানের হয়ে একদিনের ক্রিকেট বা টেস্ট ক্রিকেটে খেলেননি হাফিজ। তবে টি-২০ তে এখনও তাঁর পারফরম্যান্স বেশ ভালো। এই ফর্ম্যাটে গত ১২ মাসে হাফিজের রানসংখ্যা ৩৩১। বিশ্ব ক্রিকেটে রান সংগ্রহের দিক দিয়ে তিনি আছেন তালিকার দ্বিতীয় স্থানে। ৩৮৬ রান নিয়ে তালিকার শীর্ষে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। উল্লেখ্য ২০১৯ সালে বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন হাফিজ। তারপর তাঁকে বিশেষ সম্মান দেখিয়ে গত বছর থেকে ম্যাচ প্রতি 'এ' ক্যাটাগরির ফি পারিশ্রমিক দেয় পিসিবি।

অপরদিকে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্সের কারণে চুক্তিতে উন্নতি হয়েছে পাকিস্তানের উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ানের। 'বি' ক্যাটাগরি থেকে 'এ' ক্যাটেগরিতে উত্তীর্ণ হয়েছেন তিনি। এই ক্যাটাগরিতে তিনি চতুর্থ ক্রিকেটার। তাঁর সাথে আছেন অধিনায়ক বাবর আজম, প্রাক্তন অধিনায়ক আজহার আলি এবং পেস বোলার শাহিন শাহ আফ্রিদি।

বন্ধ করুন