বাংলা নিউজ > ময়দান > মেশিনগান নিয়ে দাঁড়িয়ে সব, IND vs PAK ম্যাচের নিরাপত্তা দেখে অবাক হয়েছিলেন সাইমন টাফেল

মেশিনগান নিয়ে দাঁড়িয়ে সব, IND vs PAK ম্যাচের নিরাপত্তা দেখে অবাক হয়েছিলেন সাইমন টাফেল

প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার সাইমন টাফেল

ভারত বনাম পাকিস্তানের সব ম্যাচেই দুই দলের উপরেই মারাত্মক চাপ থাকে। শুধু দলগুলোই নয়, সেই ম্যাচের সময় স্টেডিয়ামে উপস্থিত আম্পায়ারদের ওপরেও খুব চাপ থাকে। সে কথাই এবার স্বীকার করলেন প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার সাইমন টাফেল।

ভারত বনাম পাকিস্তানের সব ম্যাচেই দুই দলের উপরেই মারাত্মক চাপ থাকে। শুধু দলগুলোই নয়, সেই ম্যাচের সময় স্টেডিয়ামে উপস্থিত আম্পায়ারদের ওপরেও খুব চাপ থাকে। সে কথাই এবার স্বীকার করলেন প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার সাইমন টাফেল। নিজেই এই বিষয়টি সকলের সামনে আনলেন। ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট ম্যাচে আম্পায়ারিং করার সময় কেমন পরিবেশ থাকে তা বলেছেন সাইমন টাফেল। 

২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত পাঁচবার আইসিসি বর্ষসেরা আম্পায়ার পুরস্কার জিতেছেন সাইমন টাফেল। প্রাক্তন আন্তর্জাতিক আম্পায়ার বলেন, এশিয়ার সবচেয়ে বড় এই দুই প্রতিপক্ষের ম্যাচগুলোতে এমন নিরাপত্তা থাকে যা দেখে মনে হয় এটা যেন কোনও প্রেসিডেন্টের নিরাপত্তা ব্যবস্থা। ৫১ বছর বয়সী সাইমন টাফেল বলেছিলেন যে হাই-ভোল্টেজ ম্যাচের সময়, সম্পূর্ণ নিরাপত্তার মধ্যে আপনার কাজের দিকে মনোনিবেশ করা গুরুত্বপূর্ণ। 

সাইমন টাফেল বলেন, ‘ভারত বনাম পাকিস্তান-এর ম্যাচটি কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে হয়ে তাকে। কারণ অনেক বিশেষজ্ঞ এই ম্যাচটিকে তাদের নিজস্ব উপায়ে বিশ্লেষণ করেছেন। আপনার চারপাশে মেশিনগানধারী লোকেরা আপনাকে রক্ষা করতে ব্যস্ত থাকে, ঠিক যেমন একজন রাষ্ট্রপতির নিরাপত্তা হয়ে থাকে।’

সাইমন টাফেল আরও বলেন, ‘আপনাকে মাঠে থাকতে হবে কারণ আমি এই ম্যাচে সবসময় আমার কাজের দিকে মনোযোগ দিয়েছি।’ ভারত ও পাকিস্তান শুধুমাত্র আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) দ্বারা আয়োজিত টুর্নামেন্টে একে অপরের বিরুদ্ধে খেলে। দুই দেশের রাজনৈতিক উত্তেজনার কারণে তারা দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না।

বন্ধ করুন