বাংলা নিউজ > ময়দান > সুনীল ছেত্রীদের বিরুদ্ধে কোয়ারেন্টাইন ভাঙার অভিযোগ, বেঙ্গালুরু এফসিকে দেশ ছাড়তে বলেছে মালদ্বীপ সরকার
টিম বেঙ্গালুরু এফসি আইএসএল-এর ম্যাচের মুহূর্ত(ছবি: গুগল)
টিম বেঙ্গালুরু এফসি আইএসএল-এর ম্যাচের মুহূর্ত(ছবি: গুগল)

সুনীল ছেত্রীদের বিরুদ্ধে কোয়ারেন্টাইন ভাঙার অভিযোগ, বেঙ্গালুরু এফসিকে দেশ ছাড়তে বলেছে মালদ্বীপ সরকার

বেঙ্গালুরু এফসি দলের দিকে আঙুল তুললেন মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ তিনি জানিযেছেন, যেন খুব শীঘ্রই মালদ্বীপ ছেড়ে চলে যান সুনীল ছেত্রীরা।

কোয়ারেন্টাইনের নিয়ম ভেঙে বিপদের মুখে সুনীল ছেত্রিদের বেঙ্গালুরু এফসি। স্থগিত হতে পারে এএফসির প্লে-অফের ম্যাচ। মালদ্বীপ ছাড়তে হতে পারে সুনীল ছেত্রীদের। মালদ্বীপের সরকার জানিয়ে দিয়েছে যেন তাদের দেশে এমুহূর্তে না থাকে বেঙ্গালুরু এফসি দল। ভারতের এই দল যেন শীঘ্রই তাদের দেশ ছাড়ে। মালদ্বীপের ফুটবল সংস্থা এমুহূর্তে এএফসির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে। তাদের তরফ থেকে এই ম্যাচ বাতিল করার প্রস্তাব দেওয়া হয়েছে।   

এএফসি কাপ খেলতে বর্তমানে মালদ্বীপে উপস্থিত রয়েছে ভারতীয় দল বেঙ্গালুরু এফসি। ১১মে এফসি কাপের প্লে-অফের ম্যাচে নামার কথা তাদের। সেই ম্যাচে বেঙ্গালুরু প্রতিপক্ষ ক্লাব ঈগল। করনো অতিমারীর মাঝে এই ম্যাচের কথা মাথায় রেখে মালদ্বীপ সরকার বেঙ্গালুরু এফসিকে তাদের দেশে প্রবেশ করার জন্য স্পেশাল পারমিট দিয়েছিল। 

স্পেশাল সেই পারমিটে বলা ছিল, বেঙ্গালুরু এফসি যেন খেলা বা অনুশীলন করা বাদে কোনও মতেই হোটেল না ছাড়েন। কিন্তু সূত্রের খবর, বেঙ্গালুরু এফসি দল মালদ্বীপে পা রাখার পর থেকেই, সেই দলের বহু ফুটবলার ও দলের সাপোর্টিং স্টাফ সেই দেশের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। যা দেখে বিরক্ত তাদরে দেশের সরকার। তবে এই অভিযোগ মানতে চায়নি বেঙ্গালুরু এফসি।

তবে এই অভিযোগ পাওয়ার পরেই মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ নিজের টুইটারে সম্পূর্ণ বিষয়টি তুলে ধরেন।

তিনি জানিয়েছেন ’আমরা FAM (ফুটবল অ্যাসোসিয়েশন অফ মালদ্বীপ) কে জানাতে চাই যে তারা যেন এই ম্যাচ না আয়োজন করে। এবং তাদের বলা হচ্ছে তারা যেন শীঘ্রই বেঙ্গালুরু এফসির ঘরে ফেরার ব্যবস্থা করে। আমরা এরপরে মালদ্বীপের ফুটবল সংস্থার মাধ্যমে এএফসির সঙ্গে যোগাযোগ করব যাতে গ্রুপ পর্যায়ের খেলা বন্ধ করা হয়।’

এর আগে মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী আহমেদ মাহলুফ জানান, বেঙ্গালুরু এফসি মালদ্বীপ সরকারে স্বাস্থ্য আইনের সকল নিয়ম  ভেঙেছে। তাই এই ক্লাব যেন এই মুহূর্তে তাদের দেশ ছাড়ে।  

বন্ধ করুন