বাংলা নিউজ > ময়দান > যুবরাজ-পোলার্ডদের সঙ্গে এলিট ক্লাবে যোগ দিলেন থিসারা পেরেরা, ৬ বলে মারেন ৬টি ছক্কা, দেখুন ভিডিও
থিসারা পেরেরা। ছবি- টুইটার।
থিসারা পেরেরা। ছবি- টুইটার।

যুবরাজ-পোলার্ডদের সঙ্গে এলিট ক্লাবে যোগ দিলেন থিসারা পেরেরা, ৬ বলে মারেন ৬টি ছক্কা, দেখুন ভিডিও

  • শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে লিস্ট-এ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ডও গড়েন তারকা অল-রাউন্ডার।

শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে নতুন অধ্যায় রচনা করলেন থিসারা পেরারা। প্রথম সিংহলি ক্রিকেটার হিসেবে পেশাদার ক্রিকেটে এক ওভারের ৬টি বলে ৬টি ছক্কা হাঁকালেন তারকা অল-রাউন্ডার।

পানাগোড়ায় মেজর্স ক্লাব লিস্ট-এ টুর্নামেন্টে ১৩ বলে অপরাজিত ৫২ রানের দুরন্ত ইনিংস খেলার পথে পার্ট-টাইম স্পিনার দিলহান কুরের ওভারে ছটি ছক্কা মারেন পেরেরা। একই সঙ্গে শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে লিস্ট-এ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হাফ-সেঞ্চুরি করার রেকর্ডও গড়েন থিসারা।

পেরেরা শ্রীলঙ্কা আর্মিকে নেতৃত্ব দিচ্ছিলেন ব্লুমফিল্ডে ক্রিকেট অ্যান্ড অ্যাথলেটিক ক্লাবের বিরুদ্ধে গ্রুপ ম্যাচে। তিনি যখন ব্যাট করতে নামেন, ইনিংসের মাত্র ২০ বল বাকি ছিল। এমন অবস্থায় অল্পের জন্য দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড হাতছাড়া করেন তিনি। শ্রীলঙ্কান ব্যাটসম্যান হিসেবে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড রয়েছে কৌশল্য বীরারত্নের নামে। তিনি ২০০৫ সালে ১২ বলে ৫০ রান করেন।

ওক ওভারে ৬টি ছক্কা হাঁকিয়ে যুবরাজ, সোবার্স, গিবস, শাস্ত্রী, হোয়াইটলি, হজরতউল্লাহ, লিও কার্টার ও কায়রন পোলার্ডদের সঙ্গে পেশাদার ক্রিকেটের অভিজাত ক্লাবে যোগ দেন থিসারা। শ্রীলঙ্কান অল-রাউন্ডারের আগে এঁদের প্রত্যেকেই পেশাদার ক্রিকেটে ওভারের ৬ বলে ৬টি ছক্কা হাঁকিয়েছেন। গিবস, যুবরাজ ও পোলার্ড এমন কৃতিত্ব দেখিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে।

বন্ধ করুন