বাংলা নিউজ > ময়দান > কেন হেলমেটে সর্বদা জাতীয় পতাকা লাগিয়ে রাখতেন, এতদিনে কারণ জানালেন সচিন
সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার/গেটি।
সচিন তেন্ডুলকর। ছবি- টুইটার/গেটি।

কেন হেলমেটে সর্বদা জাতীয় পতাকা লাগিয়ে রাখতেন, এতদিনে কারণ জানালেন সচিন

  • সোশ্যাল মিডিয়ায় দেশবাসীকে ৭৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে তেন্ডুলকর নিজেই ফাঁস করলেন রহস্য।

দেশের হয়ে যখনই ব্যাট হাতে মাঠে নেমেছেন সচিন তেন্ডুলকর, সঙ্গে থেকেছে ভারতের জাতীয় পতাকার ছোঁয়া। কখনও গ্লাভসে দেখা গিয়েছে গেরুয়া-সাদা-সবুজ, আবার কখনও তেন্ডুলকরের ব্যাটের গ্রিপের রং ছিল জাতীয় পতাকার আদলে। তবে হেলমেটে জাতীয় পতাকার ছোট স্টিকারটা কখনও সরিয়ে ফেলেননি মাস্টার ব্লাস্টার।

বাকিদের হেলমেটে শুধু বিসিসিআইয়ের লোগো থাকলেও সচিন কেন সর্বদা জাতীয় পতাকাকে ধরে রাখতেন শিরস্ত্রাণে, তার কারণ জানা গেল এতদিনে। সোশ্যাল মিডিয়ায় দেশবাসীকে ৭৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে গিয়ে তেন্ডুলকর নিজেই ফাঁস করলেন রহস্য।

টুইটারের শুভেচ্ছা বার্তায় সচিন লেখেন, ‘আমি সর্বদা গর্বের সঙ্গে হেলমেটে জাতীয় পতাকা পরে থেকেছি। এটা সবসময় আমাকে মনে করিয়ে দিত কেন আমি মাঠে নেমেছি।’ অর্থাৎ, হেলমেটের এই জাতীয় পতাকাটাই সচিনকে দেশের হয়ে খেলতে নামার দায়বদ্ধতার কথা স্মরণ করিয়ে দিত।

সেই সঙ্গে সচিন আরও লেখেন, 'সারা বিশ্বে ছড়িয়ে থাকা সমস্ত ভারতীয়কে আমি ৭৫তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাচ্ছি। জয় হিন্দ।' 

উল্লেখ্য, সচিনকে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করার পর হেলমেটের জাতীয় পকাতার স্টিকারটায় চুমু খেতে দেখেননি, এমন কোনও ক্রিকেটপ্রেমী খুঁজে পাওয়া মুশকিল।

বন্ধ করুন