বাংলা নিউজ > ময়দান > পুরুষদের IPL নিয়ে BCCI উদ্যোগী, মেয়েদের নিয়ে এত অবহেলা কেন? সরব অজি ক্রিকেটার
মেয়েদের স্থগিত হয়ে যাওয়া টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়ে সরব হলেন অ্যালিসা হিলি।
মেয়েদের স্থগিত হয়ে যাওয়া টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়ে সরব হলেন অ্যালিসা হিলি।

পুরুষদের IPL নিয়ে BCCI উদ্যোগী, মেয়েদের নিয়ে এত অবহেলা কেন? সরব অজি ক্রিকেটার

  • অথচ পুরুষদের আইপিএলের মতোই মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের প্রদর্শনী ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু সেসব কিছুই হচ্ছে না। সব স্থগিত হয়ে গিয়েছে। স্বভাবতই মেয়েদের প্রদর্শনী ম্যাচ নিয়ে বিসিসিআই অবহেলা করার কারণে রীতিমতো হতাশ অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি।

পুরুষদের আইপিএল নিয়ে না কত আয়োজন। এ বারের আইপিএলে করোনা হানা দিলেও, সহজে হাল না ছেড়ে শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএলের আয়োজন করে বিসিআই। এবং তা সাফল্যের সঙ্গে শেষও করে। তবে মেয়েদের আইপিএল নিয়ে সে ভাবে কোনও আগ্রহ নেই বিসিসিআই-এর। এই প্রসঙ্গে কোনও উচ্চবাচ্যও তারা করছে না। না নিচ্ছে কোনও উদ্যোগ। 

অথচ পুরুষদের আইপিএলের মতোই মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের প্রদর্শনী ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু সেসব কিছুই হচ্ছে না। সব স্থগিত হয়ে গিয়েছে। স্বভাবতই মেয়েদের প্রদর্শনী ম্যাচ নিয়ে বিসিসিআই অবহেলা করার কারণে রীতিমতো হতাশ অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। তিনি সেই হতাশা গোপন না করে বরং সরাসরি তা প্রকাশ করেছেন। মেয়েদের ম্যাচ নিয়ে কেন এত অবহেলা? এই প্রশ্ন তুলে সরব হয়েছেন তিনি।

বিশেষ করে আইপিএলের দুই নতুন দল লখনউ এবং আহমেদাবাদের মালিকানা কয়েক হাজার কোটি টাকায় বিক্রি হওয়ার পর হিলি মেয়েদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নিয়ে সরব হয়েছেন। তিনি কোনও রাখঢাক না করে বিসিসিআই-এর উদ্দেশ্যে স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন, ‘আমি ব্যক্তিগত ভাবে সত্যিই হতাশ। ওরা আমাদের প্রদর্শনী ম্যাচ স্থগিত করে দিল। অথচ আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পরেও, সেটা বিশ্বকাপের মতো টুর্নামেন্টের আগে শেষ করতে সব ধরনের ব্যবস্থা নিল। শুধু তাই নয়, এর মধ্যেই ওরা দু'টো নতুন দলও নিয়ে এল। পুরুষ আইপিএলের জন্য সব ধরনের পদক্ষেপ ওরা নিচ্ছে। অথচ স্থগিত হয়ে যাওয়া প্রদর্শনী ম্যাচগুলো খেলা হবে কিনা, সে সম্পর্কে একটা শব্দও বলেনি।’

বন্ধ করুন