বাংলা নিউজ > ময়দান > ব়্যাঙ্কিংয়ে ৭২, তবে প্রতিনিধিত্ব করার জন্য আমেরিকার বদলে ভারতকেই বাছলেন তরুণ গল্ফার আমান গুপ্তা

ব়্যাঙ্কিংয়ে ৭২, তবে প্রতিনিধিত্ব করার জন্য আমেরিকার বদলে ভারতকেই বাছলেন তরুণ গল্ফার আমান গুপ্তা

আমান গুপ্তা। ছবি- গেটি ইমেজেস।

নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা এশিয়া প্যাসিফিক অপেশাদার গল্ফ টুর্নামেন্টেই আমান প্রথমবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বলে আশা রাখছেন।

অলিম্পিক্সে অদিতি অশোক দুরন্ত খেলে চতুর্থ স্থানে শেষ করে নিঃসন্দেহে ভারতে গল্ফের সমর্থক সংখ্যা অনেকটাই বাড়িয়েছেন। তাঁর পারফরম্যান্স ভারতীয় গল্ফে নতুন প্রাণসঞ্চার করবে বলে অনেকেরই আশা। এরই মধ্যে ফের সুখবর ভারতীয় সমর্থকদের জন্য। ওকোহামা স্টেট ইউনিভার্সিটি গল্ফ টুর্নামেন্টের অন্যতম সেরা পারফরমার আমান গুপ্তা ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রবাসী ভারতীয় আমানের বাবা কপিল আদপে অমৃতসরের বাসিন্দা ও মা আরাধনা একসময় মুম্বই নিবাসী ছিলেন। বর্তমানে তাঁদের বাস যুক্তরাষ্ট্রে উত্তর ক্যারোলিনাতে। গত বছর যুক্তরাষ্ট্র অ্যামেচার চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল ও ২০১৭ সালে যুক্তরাষ্ট্র জুনিয়ার্সে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন আমান। 

টোকিওয় অদিতি অশোকের সাম্প্রতিক পারফরম্যান্স ও ভারতীয়দের প্রতিক্রিয়ায় উদ্বুদ্ধ হয়েই তাঁর এই সিদ্ধান্ত বলে জানান তরুণ গল্ফার। তিনি বলেন, ‘সত্যি বলতে ওঁর পারফরম্যান্স এর (এই সিদ্ধান্তের) একটা বড় কারণ। ওর পারফরম্যান্স আমাকে অনুপ্রাণিত করেছে। তবে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করাকে সবসময়ই আমি এক দারুণ সুযোগ হিসাবেই মনে করে এসেছি।’ 

আমানের বর্তমান অপেশাদার ব়্যাঙ্কিং ৭২। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার সিদ্ধান্ত নেওয়ার ফলে সঙ্গে সঙ্গেই তিনি সর্বোচ্চ ব়্যাঙ্কের ভারতীয় অপেশাদার গল্ফার হয়ে যান। তবে ২০২২-র মাঝামাঝি সময়েই পেশাদার সার্কিটে প্রবেশ করার পরিকল্পনা রেয়েছে আমানের। নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা এশিয়া প্যাসিফিক অপেশাদার গল্ফ টুর্নামেন্টেই তিনি প্রথমবার ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বলে আশা রাখছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.