বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড নাকি সিরিজ জিতেছে! বার্মির আর্মির টুইটকে তুলোধনা অমিত মিশ্রর

ইংল্যান্ড নাকি সিরিজ জিতেছে! বার্মির আর্মির টুইটকে তুলোধনা অমিত মিশ্রর

ট্রফি হাতে স্টোকস ও বুমরাহ। ছবি- রয়টার্স।

ইতিহাস বিকৃত করা ব্রিটিশদের পুরনো অভ্যাস বলে খোঁচা দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

টেস্টে ইংল্যান্ডের সব থেকে বেশি রান তাড়া করে জয়, এপর্যন্ত ঠিক ছিল। এজবাস্টনে ইংল্যান্ড ভারতের ঝুলিতে দেওয়া ৩৭৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে জয় তুলে নেয়। টেস্টের ইতিহাসে এটাই তাদের সব থেকে বেশি রান তাড়া করে জয়ের নজির। তবে বার্মি আর্মি সেই সঙ্গে এমন এক দাবি করে বসে, যার প্রতিক্রিয়া না দিয়ে পারলেন না অমিত মিশ্র।

এজবাস্টন টেস্টে ইংল্যান্ডের জয়ের পরে তাদের সমর্থক দল বার্মি আমি সোশ্যাল মিডিয়ায় জনি বেয়ারস্টোর একটি ছবি পোস্ট করে, যাতে লেখা রয়েছে ইংল্যান্ড ১-০ ব্যবধানে সিরিজ জিতেছে। ছবিটির ক্যাপশনে তারা লেখে, ‘ইংল্যান্ডের সর্বকালের বৃহত্তম রান তাড়া করে জয়।’

ইংল্যান্ডের সিরিজ জয়ের প্রসঙ্গটা হজম করতে পারেননি মিশ্র। কেননা এজবাস্টন টেস্ট ছিল গতবছরের পাঁচ ম্যাচের সিরিজের স্থগিত হয়ে যাওয়া পঞ্চম টেস্ট। ইংল্যান্ড বার্মিংহ্যামে জয় তুলে নেওয়ায় ৫ ম্যাচের সিরিজ ২-২ ব্যবধানে ড্র হয়। তা সত্ত্বেও বার্মি আমি এটিকে সিরিজের একমাত্র টেস্ট হিসেবে জাহির করার চেষ্টা করে।

যা দেখেশুনে অমিত মিশ্র লেখেন, ‘ব্রিটিশ এবং তাদের নিজেদের স্বার্থে ইতিহাস বিকৃত করার পুরনো অভ্যাস।’

আরও পড়ুন:- IND vs ENG Day 5: অসাধ্য সাধন রুট-বেয়ারস্টোর, রেকর্ড জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

উল্লেখ্য, এজবাস্টনে ভারতের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৮৪ রানে। ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২৪৫ রানে। প্রথম ইনিংসের ১৩২ রানের খামতি মিলিয়ে জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৭৮ রানের। ইংল্যান্ড মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

আরও পড়ুন:- কোহলিকে ছামিয়া বলার পরে এবার অ্যান্ডারসনকে অসম্মান, সেহওয়াগকে ধারাভাষ্যকারের প্যানেল থেকে সরানোর দাবি

সিরিজের ৫টি টেস্টের ফলাফল:-
১. নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়।
২. লর্ডসের দ্বিতীয় টেস্টে ভারত ১৫১ রানে জয় তুলে নেয় এবং সিরিজে ১-০ এগিয়ে যায়।
৩. লিডসের তৃতীয় টেস্টে ইংল্যান্ড ৭৬ রান জয় তুলে নেয় এবং সিরিজে ১-১ সমতা ফেরায়।
৪. ওভালের চতুর্থ টেস্টে ভারত ১৫১ রানে জয় তুলে নিয়ে পুনরায় সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে যায়।
৫. এজবাস্টনের পঞ্চম টেস্টে ইংল্যান্ড ৭ উইকেটে জয় তুলে নেয় এবং সিরিজ ২-২ ড্র হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রতিবন্ধী শ্যালিকাকে মত্ত অবস্থায় ধর্ষণ, গ্রেফতার বিহারের বাসিন্দা জামাইবাবু বরের মাথা বউ-এর বড়ই প্রিয়! ওভেনে তাই মাথা গরম করতে ব্যস্ত, 'নন্দিনী'র বর মা নেই, আদৃতের জন্য মঙ্গলকামনায় শ্রাবণ মাসের ১ম সোমবার শিবপুজো করলেন কৌশাম্বি! শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন দুবাইতে গ্রেফতার রাহাত ফতে আলি খান? সত্যিটা নিজের মুখে জানালেন পাক গায়ক আইনজীবীকে মারধরের অভিযোগ, প্রতিবাদে থমকে গেল কলকাতা হাই কোর্টের বিচার প্রক্রিয়া বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় ছাড়তেই ট্রাম্প তুললেন ‘টাকা ফেরতের’ এর কথা! কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.