বাংলা নিউজ > ময়দান > জাফরকে টপকে পৃথ্বীদের হেড কোচ নিযুক্ত হলেন ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি অমল মজুমদার
অমল মজুমদার ও ওয়াসিম জাফর।
অমল মজুমদার ও ওয়াসিম জাফর।

জাফরকে টপকে পৃথ্বীদের হেড কোচ নিযুক্ত হলেন ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি অমল মজুমদার

  • ৯ জন প্রার্থীর মধ্য থেকে আগামী মরশুমের জন্য কোচ বেছে নেয় মুম্বই ক্রিকেট সংস্থা।

রাজ্যদলের কোচ হওয়ার দৌড়ে ওয়াসিম জাফরকে পিছনে ফেলে দিলেন অমল মজুমদার। ২০২১-২২ মরশুমের জন্য মুম্বইয়ের হেড কোচ নির্বাচিত হলেন প্রাক্তন মুম্বই অধিনায়ক।

ক্রিকেট ইমপ্রুভমেন্ট কমিটির পরামর্শ মতো মজুমদারকে আগামী মরশুমের জন্য পৃথ্বীদের হেড কোচ নিযুক্ত করে মুম্বই ক্রিকেট সংস্থা। যতীন পরাঞ্জপে, নীলেশ কুকার্নি ও বিনোদ কাম্বলিকে নিয়ে গঠিত এমসিএ'র ক্রিকেট ইমপ্রুভমেন্ট কমিটি মোট ৯ জন প্রার্থীর মধ্য থেকে বেছে নেয় মুম্বইয়ের কিংবদন্তি ব্যাটসম্যানকে।

অমল মজুমদার ছাড়াও এবার মুম্বইয়ের কোচ হওয়ার জন্য আবেদন করেছিলেন মুম্বই তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা ওয়াসিম জাফর। মূলত দুই তারকার মধ্যেই কোনও একজনকে কোচ হিসেবে বেছে নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছিল। শেষমেশ জাফরকে টেক্কা দেন অমল।

এছাড়া পৃথ্বীদের কোচ হতে চেয়ে আবেদন করেছিলেন সাইরাজ বাহুতুলে, বলবিন্দর সিং, সুলক্ষ্মণ কুলকার্নি, প্রদীপ সুন্দররাম, নন্দন ফাড়নিস, উমেশ পটওয়াল ও বিনোদ রাঘবন।

রমেশ পাওয়ার ভারতের মহিলা দলের হেড কোচ নিযুক্ত হওয়ার পর মুম্বই ক্রিকেট সংস্থা রাজ্য দলের কোচের পদে নতুন লোক খুঁজে নেওয়ার জন্য বিজ্ঞাপন দিয়েছিল। সেই মতো মোট ৯ জন প্রাক্তন ক্রিকেটার মুম্বইয়ের কোচ হতে চেয়ে আগ্রহ দেখান। শেষমেশ শিকে ছেঁড়ে অমলের ভাগ্যে।

অমল ১৭১টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৪৮.১৩ গড়ে ১১১৬৭ রান সংগ্রহ করেছেন। তিনি ৩০টি সেঞ্চুরি ও ৬০টি হাফ-সেঞ্চুরি করেছেন প্রথম শ্রেনীর ম্যাচে। এছাড়া মজুমদার ১১৩টি লিস্ট-এ ও ১৪টি টি-২০ ম্যাচ খেলেছেন।

বন্ধ করুন