বাংলা নিউজ > ময়দান > ভারতীয়দের মধ্যে ছয় মেরে টেস্টে সবচেয়ে বেশি বার শতরান করেছেন সচিন, দুইয়ে রোহিত
রোহিতকে কি তাঁর লক্ষ্যটা দেখিয়ে দিয়েছিলেন মাস্টার ব্লাস্টার?
রোহিতকে কি তাঁর লক্ষ্যটা দেখিয়ে দিয়েছিলেন মাস্টার ব্লাস্টার?

ভারতীয়দের মধ্যে ছয় মেরে টেস্টে সবচেয়ে বেশি বার শতরান করেছেন সচিন, দুইয়ে রোহিত

  • এর আগেও টেস্টে রোহিত শর্মা আরও দু'বার ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন। তবে এই প্রথম বার বিদেশের মাটিতে শতরান করলেন তিনি, তাও ছক্কা হাঁকিয়ে। এই শতরানটা তাই নিঃসন্দেহে খুবই স্পেশ্যাল রোহিতের কাছে। তবে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি টেস্টে ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন সচিন তেন্ডুলকর।

শনিবার ওভাল টেস্টের তৃতীয় দিনে রোহিত শর্মা একের পর এক নজির গড়ে ফেলেছেন। এ দিন দ্বিতীয় দ্রুততম প্লেয়ার হিসেবে ১১ হাজার রান পূরণ করেছেন। আবার বিদেশের মাটিতে টেস্টে প্রথম বার শতরানও করে ফেললেন হিটম্যান। সেই সঙ্গে টেস্ট ক্রিকেটে তিন হাজার রানও পার করলেন রোহিত। এ দিন মইন আলিকে ছক্কা হাঁকিয়ে টেস্টে শতরান পূরণ করেন হিটম্যান।

এর আগেও টেস্টে রোহিত শর্মা আরও দু'বার ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন। তবে এই প্রথম বার বিদেশের মাটিতে শতরান করলেন তিনি, তাও ছক্কা হাঁকিয়ে। এই শতরানটা তাই নিঃসন্দেহে খুবই স্পেশ্যাল রোহিতের কাছে। তবে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি টেস্টে ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন সচিন তেন্ডুলকর। তিনি টেস্টে মোট ছ'বার ছক্কা হাঁকিয়ে শতরান করেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত। তিনি তিন বার ছক্কা হাঁকিয়ে টেস্টে শতরান করেছেন। গৌতম গম্ভীর আর ঋষভ পন্ত আবার ২ বার করে ছক্কা হাঁকিয়ে টেস্টে শতরান করেছেন।

রোহিত প্রথম ইনিংসে খেলতে না পারলেও, নিজেদের দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে ফিরেছেন। প্রথম ইনিংসে তিনি মাত্র ১১ রান করেছিলেন। তবে ভারতের দ্বিতীয় ইনিংসে রোহিত শর্মার স্কোর একেবারে জ্বলজ্বল করছে। ১২৭ রান করেন তিনি। এই বছর সব মিলিয়ে রোহিত মোট ১০০০ রান পূরণ করে ফেললেন। আর ইংল্যান্ডে তিনি ২০০০ রান পূরণ করলেন।

ইংল্যান্ডের বোলাররা প্রথম ইনিংসে ভারতকে ১৯১ রানে অল আউট করে দেন। ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯০ রান করে ইংল্যান্ড। তবে নিজেদের দ্বিতীয় ইনিংসে ভাল ছন্দে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যানরা।

বন্ধ করুন