বাংলা নিউজ > ময়দান > Amy Jones: প্রথম ম্যাচেই ভারতকে পর্যদুস্ত করলেন, তবুও চাপ লেগেছিল ইংল্যান্ডের নয়া অধিনায়ক এমি জোন্সের

Amy Jones: প্রথম ম্যাচেই ভারতকে পর্যদুস্ত করলেন, তবুও চাপ লেগেছিল ইংল্যান্ডের নয়া অধিনায়ক এমি জোন্সের

এমি জোন্স। ছবি টুইটার

জোন্সের এই দায়িত্ব সম্বন্ধে আগে সেরকম কোনও ধারণা ছিল না। সেরকমভাবে ভাবনা চিন্তা করারও সময় তিনি পাননি বলেই জানিয়েছেন। তবে তুলনামূলকভাবে অনভিজ্ঞ স্কোয়াডের দায়িত্ব তুলে নিতে তিনি যে এক মুহূর্তের জন্যও পিছপা হননি তাও জানিয়ে দেন এমি জোন্স।

শুভব্রত মুখার্জি: ভারতের বিরুদ্ধে টি-২০তে হঠাৎ করেই ইংল্যান্ড মহিলা দলের অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল এমি জোন্সকে। সেই দায়িত্ব যে কতটা চাপের তা নিয়েই এবার মুখ খুললেন জোন্স। প্রবল চাপের অধিনায়কত্ব ভালোভাবে সামলাতে পারার জন্য তার দলের সতীর্থদের আলাদা করে ধন্যবাদ জানিয়েছেন। নিয়মিত অধিনায়ক হিথার নাইট চোটের কারণে ভারতের বিরুদ্ধে সিরিজে নেই। সহ-অধিনায়ক ন্যাট স্কিভার মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখতে ছুটিতে থাকায় অত্যন্ত কম সময়ের নোটিশেই অধিনায়ক করা হয় জোন্সকে।

জোন্সের এই দায়িত্ব সম্বন্ধে আগে সেরকম কোনও ধারণা ছিল না। সেরকমভাবে ভাবনা চিন্তা করারও সময় তিনি পাননি বলেই জানিয়েছেন। তবে তুলনামূলকভাবে অনভিজ্ঞ স্কোয়াডের দায়িত্ব তুলে নিতে তিনি যে এক মুহূর্তের জন্যও পিছপা হননি তাও জানিয়ে দেন এমি জোন্স। চেস্টার-লে-স্ট্রিটে প্রথম ওয়ানডেতে এমি জোন্সের নেতৃত্বে ৯ উইকেটে বিরাট জয় পেয়েছে ইংল্যান্ড। সোফি ডাঙ্কলে, সারা গ্লেন এবং অ্যালিস ক্যাপসে মূলত এই জয়ের রূপকার ছিলেন বলা যেতে পারে।

জোন্স জানিয়েছেন তিনি সবথেকে খুশি যেভাবে তার নেতৃত্বে প্রত্যেকে একটা দল হিসেবে খেলেছেন। তিনি ইন্ডিপেন্ডেন্টকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন 'ন্যাটের সঙ্গে আমার কথা হয়েছিল। ও আমাকে অধিনায়কত্বের বিষয়ে ইঙ্গিত দিয়েছিল। ২২ গজে নামার পরে বুঝতে পারি বিষয়টা কতটা চাপের। এই বিষয়টা (অধিনায়কত্ব) আমার কাছে স্বাভাবিকভাবে আসেনি। বিষয়টা আমার কাছে অজানা ছিল। 

সেই বিষয়ের উপরেই আমি ফোকাস করি। নবীন একটা দলের অধিনায়ক হয়ার দায়িত্ব থেকে আমি সরে আসিনি। প্রত্যেকেই নিজের খেলা বুঝে এগিয়ে এসেছে। ফলে আমার কাজটা সহজ হয়েছে। আমাদের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদেরকে আমরা মিস করছি। এই অবস্থায় আত্মবিশ্বাস হারানোর জায়গা থাকলেও তা হয়নি। আমি এখন এটা জেনে কিছুটা হলেও রিল্যাক্স যে প্রত্যেকেই আমাকে সাহায্যের জন্য এগিয়ে এসেছে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঘুম হয়নি ৭ দিন! আন্দোলনে তপ্ত বাংলাদেশ থেকে ফিরে অভিজ্ঞতা জানালেন পড়ুয়া নাগেরবাজার ফ্লাইওভারের নিচে হকার উচ্ছেদে এল বুলডোজার, দৃশ্য একনজরে ‘এখন মহালয়া থেকে পুজো উদ্বোধন হয়, এটা অবশ্য আমারই দোষ, মা আগে আসেন', বললেন মমতা! হবে টাকা সঞ্চয়, কিনতে পারেন গাড়ি! লক্ষ্মী নারায়ণ যোগে লাকি ধনু সহ বহু রাশি আথিয়াকে সিনেমায় নামানোর ‘মূল্য’, কত কোটির বাংলো মুকেশ ছাবড়াকে দেন সুনীল? পার্টি থেকে রাষ্ট্রপতি প্রার্থী হওয়ার প্রয়োজনীয় সমর্থন জুটিয়ে ফেললেন কমলা Union Budget 2024: বাজেটে অল্প বয়সি এবং ছাত্রছাত্রীদের কী কী লাভ হল? আগের থেকে কতটা হেরফের হল নয়া আয়কর ব্যবস্থায়? কাদের লাভ হবে? একনজরেই দেখে নিন ৫ দিনে চতুর্থবার! বাজেটের দিনে ফের কলকাতার দোকানগুলিতে দাম কমল সোনার কোন দেশ ভারত থেকে সবথেকে বেশি সহায়তা পাচ্ছে? ১০ দেশের তালিকাটা দেখে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.