বাংলা নিউজ > ময়দান > আবেগঘন রামোস, বিশ্বকাপ খেলতে না পারায় এবার খোলা চিঠি সমর্থকদের

আবেগঘন রামোস, বিশ্বকাপ খেলতে না পারায় এবার খোলা চিঠি সমর্থকদের

এবার সমর্থকদের উদ্দেশ্যে চিঠি এই স্প্যানিশ ডিফেন্ডারের (REUTERS)

Sergio Ramos writes an open letter: কাতার ২০২২ বিশ্বকাপ তাঁর পঞ্চম বিশ্বকাপ হতে চলেছিল। তবে তালিকায় নেই তাঁর নাম। সে বিষয় নিয়ে এবার আবেগপ্রবণ হয়ে সমর্থকদের উদ্দেশ্যে চিঠি লেখেন রামোস।

সদ্য ঘোষিত হয়েছে স্পেনের খেলোয়াড় তালিকা। আর তাতে নাম নেই সার্জিও রামোসের। ৩৬ বছরের এই ডিফেন্ডার স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিল। এবার তালিকায় নিজের নাম দেখতে না পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়ে সে।

স্প্যানিশ ম্যানেজার লুই এনরিকে এইদিন ঘোষণা করেন তাঁদের ২৬ জনের খেলোয়াড় তালিকা। আর সেই তালিকা থেকেই এবার বাতিল সার্জিও রামোস, থিয়াগো অ্যালাকানটারা, মার্কোস অলোনসো এবং গোলরক্ষক ডি হেয়ার নাম।‌

১৬ বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর, গত বর্ষে প্যারিশ-সঁ-জারমঁ এ যান রামোস। রিয়াল মাদ্রিদের সঙ্গে সাফল্যের শীর্ষ ছুঁয়েছেন এই খেলোয়াড়। তারপর তাঁর রিয়াল মাদ্রিদ ত্যাগে চমকে যান সকলেই।

এবার আবেগতাড়িত হয়ে সমর্থকদের উদ্দেশ্যে একটি চিঠি লিখলেন রামোস। ২০২২ বিশ্বকাপ তাঁর পঞ্চম বিশ্বকাপ হতে চলেছিল। আর এবার তাতেই তাঁর নাম না থাকায় আবেগপ্রবণ হয়ে পড়েন ৩৬ বছরের এই খেলোয়াড়।

চিঠিতে তিনি লেখেন, 'আমি মন-প্রাণ দিয়ে নিজেকে সুস্থ করার চেষ্টা করেছি। আমার পক্ষে যা যা সম্ভব ছিল, সব করেছি নিজেকে সুস্থ করার জন্য।‌ এবং পুরোনো ফর্মে ফেরার জন্য। এবং একথা জোরের সঙ্গেই বলতে পারি, এই বর্ষে আমি অনেকটাই সুস্থ। এখন আমি আবার খেলাটাকে উপভোগ করে খেলায় ফিরতে পারব।' নিজের ইনস্টাগ্রামে এই খোলা চিঠিটি পেশ করেন স্প্যানিশ তারকা।

তিনি যোগ করেন, 'বিশ্বকাপ? ওটা তো আমার চিরকালের স্বপ্ন ছিল। এটা আমার সেই স্বপ্নগুলোর অংশ, যা আমি সবসময় সফল করার জন্য এগোতে চেয়েছিলাম। এইবার কাতারে আমার পঞ্চম বিশ্বকাপ খেলার সুযোগ ছিল। কিন্তু দূর্ভাগ্য আমার। আমি সুযোগ পেলাম না। আমাকে ঘরে বসেই এই বিশ্বকাপ দেখতে হবে।'

স্পেনের ২০১০ বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিল রামোস। স্প্যানিশ রক্ষণভাগে পুইয়লের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন তিনি।

চিঠিতে তিনি লেখেন, 'এটা আমার জন্য কঠিন। সত্যিই কঠিন। তবে এতে কিছুই বদলাবে না। প্রতিদিনের মতোই সকালে সূর্য উঠবে।' তিনি জানান, 'আমি নিজের কিছুই বদলাবো না। অন্তত আমার মানসিকতা বা খেলার প্রতি ভালবাসা তো নয়ই। খেলার প্রতি আমার আকর্ষণ, আমার নিষ্ঠা, এরপরেও একই থাকবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.