বাংলা নিউজ > ময়দান > লারার টেস্ট রেকর্ড ভাঙবে এক ভারতীয়- ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার (AFP)
ডেভিড ওয়ার্নার (AFP)

লারার টেস্ট রেকর্ড ভাঙবে এক ভারতীয়- ডেভিড ওয়ার্নার

  • পাকিস্তানের বিরুদ্ধে ৩৩৫ রান করে নয়া রেকর্ড সৃষ্টি করেছেন ডেভিড ওয়ার্নার

অ্যাডিলেডে ৩৩৫ রান করে অতিক্রম করেছেন স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ডকে। অপরাজিত থাকলেও তখনই ডিক্লেয়ার করে দেয় অস্ট্রেলিয়া। সেই সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানিয়েছেন ডেভিড ওয়ার্নার কারণ তাঁর মতে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতাটা ব্যক্তিগত রেকর্ডের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। ওয়ার্নারের কাছে সুযোগ ছিল লারার ৪০০ রানের টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ রানের স্কোরকে টপকে যাওয়ার। সেটি না হলেও ব্র্যাডম্যানের থেকে বেশি রান করে ইতিহাসের খাতায় নিজের নাম তুলে নিলেন এই বাঁ-হাতি ওপেনার।

কোন খেলোয়াড় এই ৪০০ রানের রেকর্ডটি ভাঙতে পারেন, সেটিও বলেছেন তিনি। তার মতে, ভারতীয় ওপেনার রোহিত শর্মাই পারেন এই রেকর্ড ভাঙতে। প্রসঙ্গত একটা নয়, দুটি দ্বিশতরান রোহিতের আছে একদিনের ক্রিকেটে। ৫০ ওভারের ক্রিকেটে ২৬৪ করার রেকর্ড আছে তাঁর শ্রীলঙ্কার বিরুদ্ধে যেটি ওডিআইতে এক ইনিংসে সর্বোচ্চ রান। তাই রোহিত শর্মাকে যে ওয়ার্নার ৪০০-র পাহাড় টপকানোর জন্য বেছে নিয়েছেন, এতে অবাক হওয়ার কিছু নেই। বহু দিন টেস্ট দলে অনিয়মিত থাকলেও গত কিছু সিরিজে ভালো খেলে আপাতত ওপেনারের জায়গাটা পাকা করেছেন রোহিত শর্মা। তাই ওয়ার্নারের এই ভবিষ্যতবাণী মিলবে, এমন সম্ভাবনা থেকে যায়।

এদিন আরও এক ভারতীয় ওপেনার সেওয়াগের প্রসঙ্গও তোলেন তিনি। ওয়ার্নার বলেন যে তিনি যখন দিল্লির হয়ে আইপিএলে খেলছেন, তখন সেওয়াগ বলেছিলেন যে অজি ক্রিকেটার টেস্টে খুব সফল হবেন। সেই সময় আন্তর্জাতিক ক্রিকেটে নেহাতই হাতেখড়ি হয়েছিল ওয়ার্নারের। মূলত টি-২০ ক্রিকেটার হিসাবেই পরিচয় । কিন্তু সেওয়াগ তাঁকে বলেন যে টেস্টে যেহেতু আক্রমণাত্মক ফিল্ডিং সাজায় প্রতিপক্ষ, তাই রান করার প্রচুর সুযোগ থাকে। ওয়ার্নার বলেন যে সেই কথাগুলি এখনও তাঁর মনে গেঁথে আছে।

সম্ভবত নিজের ক্রিকেটিং জীবন থেকে শিক্ষা নিয়ে এই কথা বলেছিলেন সেওয়াগ।

মারকুটে খেলোয়াড় বলে পরিচিত নজফগড়ের নবাব টেস্টে অনেক বেশি সাফল্য পেয়েছিলেন সীমিত ওভারের ক্রিকেটের থেকে। ওয়ার্নারও অনেকটা একই ধাঁচের ক্রিকেটার। বল ট্যাম্পারিং ও খারাপ ফর্মের রেশ কাটিয়ে আবার ক্যারিয়ারের মধ্যগগনে ডেভিড ওয়ার্নার।






বন্ধ করুন