বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ে, প্রোটিয়া সফরের জন্য ক্যারিবিয়ানদের অন্তর্বর্তীকালীন কোচ কোলে

জিম্বাবোয়ে, প্রোটিয়া সফরের জন্য ক্যারিবিয়ানদের অন্তর্বর্তীকালীন কোচ কোলে

অ্যান্ড্রে কোলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যর্থতার পরে তাঁদের কোচ ফিল সিমন্স ইস্তফা দেন। সেই জায়গায় স্থায়ী ভাবে এখনও পর্যন্ত কাউকে নিয়োগ করেনি ক্যারিবিয়ান বোর্ড। তবে আসন্ন জিম্বাবোয়ে এবং দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এ বারের সিনিয়র দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করল অ্যান্ড্রে কোলেকে।

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়াতে শেষ টি-২০ বিশ্বকাপে সুপার-১২ পর্যায়েই পৌঁছাতে পারেনি ক্যারিবিয়ান দল। নিকোলাস পুরানের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ দলের সেই ব্যর্থতার পরে তাঁদের হেড কোচ ফিল সিমন্স ইস্তফা দিয়েছিলেন। সেই জায়গায় স্থায়ী ভাবে এখনও পর্যন্ত কাউকে নিয়োগ করেনি ক্যারিবিয়ান বোর্ড। তবে আসন্ন জিম্বাবোয়ে এবং দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এ বারের সিনিয়র দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ করা হল অ্যান্ড্রে কোলেকে।

আরও পড়ুন: আমার সঙ্গেও এমনটা হয়েছে, দলের প্রয়োজন মেনে নিতেই হয়- কুলদীপের বাদ প্রসঙ্গে উমেশ

পাশাপাশি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে জানানো হয়েছে, সহকারী কোচ রডি এস্টউইক এবং মন্টি দেশাইয়ের চুক্তিও শেষ হয়ে গিয়েছে। উল্লেখ্য ৪৮ বছর বয়সি অ্যান্ড্রে কোলে প্রাক্তন জামাইকান কিপার ব্যাটার। পাশাপাশি তিনি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের অ্যাকাডেমি প্রোগ্রামেরও প্রধান‌। এর আগেও তিনি অনুর্ধ্ব-১৯ ক্যারিবিয়ান দলের হেড কোচ হিসেবেও কাজ করেছেন। উল্লেখ্য, ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ক্যারিবিয়ানরা। সেই দলের কোচ ফিল সিমন্সের সহকারী হিসেবে কাজ করেছিলেন অ্যান্ড্রে। পাশাপাশি তিনি মহিলা সিনিয়র দলেরও সহকারী কোচ ছিলেন। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে জামাইকা তালাওয়াসের সহকারি কোচ হিসেবেও এই বছরে কাজ করেছেন তিনি।

আরও পড়ুন: ১২ বছরের তপস্যার শেষে প্রথম টেস্ট উইকেট উনাদকাটের,দেখুন সেই আবেগঘন মুহূর্ত

কোলে জানিয়েছেন, ‘জিম্বাবোয়ে এবং দক্ষিণ আফ্রিকা সফরে, ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করার যে প্রস্তাব আমাকে দেওয়া হয়েছে তা পেয়ে আমি গর্বিত। আমার কাছে এটা একটা বিশেষ সম্মান। আমার হৃদয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের একটা বিশেষ জায়গা রয়েছে। আসন্ন যে দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে তা বেশ চ্যালেঞ্জিং। কারণ দেশের মাটিতে দুই দল খুব শক্তিশালী। আমাদেরকে এটা নিশ্চিত করতে হবে যে আমাদের পরিকল্পনা এবং প্রস্তুতি যাতে সঠিক ভাবে হয়। এই পরিকল্পনার বাস্তবায়নে আমাদের ধারাবাহিকতা দেখাতে হবে। আমি নিশ্চিত এই সুযোগটা কাজে লাগাতে মুখিয়ে রয়েছে আমাদের ক্রিকেটাররা। তাঁরা দলের সাফল্যে যোগদান করতে মুখিয়ে রয়েছে। আমি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে বদ্ধপরিকর।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.