বাংলা নিউজ > ময়দান > মানসিক ক্লান্তির জেরে কি এবার IPL থেকে সরে দাঁড়াবেন KKR তারকা আন্দ্রে রাসেল?
আন্দ্রে রাসেল। ছবি: কেকেআর।
আন্দ্রে রাসেল। ছবি: কেকেআর।

মানসিক ক্লান্তির জেরে কি এবার IPL থেকে সরে দাঁড়াবেন KKR তারকা আন্দ্রে রাসেল?

  • আইপিএলের পরে পিএসএল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলেই ফের আইপিএলের অবশিষ্ট ম্যাচের জন্য কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দেওয়ার কথা রাসেলের।

করোনা আবহে সমগ্র বিশ্ব জেরবার। তাঁর মধ্যে কঠোর বিধিনিষেধে মেনেই চলছে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। পুরোদমে চালু হয়ে গিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিভিন্ন দেশের লিগও। তবে আবদ্ধ পরিবেশে পরিবার বন্ধু বান্ধব ছেড়ে থাকাটা সাধারণ মানুষ হোক বা নামী তারকা, সকলের কাছেই এক বিরাট চ্যালেঞ্জ।

নিরন্তর জৈব বলয়ে থেকে মানসিকভাবে ক্লান্ত হয়ে পড়ছেন একাধিক ক্রিকেটার। এই কারণেই লিয়াম লিভিংস্টোন আইপিএলের মাঝপথে দেশের উদ্দেশ্যে রওনা দেন, মিচেল মার্শরা আইপিএলে অংশগ্রহণ করতে অস্বীকার করেন। জৈব বলয়ের বদ্ধ পরিবেশে থাকতে থাকতে ক্লান্ত কলকাতা নাইট রাইডার্স তারকা আন্দ্রে রাসেলও। নিজের মুখেই কঠিন পরিস্থিতিতে মানসিকভাবে ভেঙে পড়ার কথা স্বীকার করে নিলেন এই জামাইকান অলরাউন্ডার। 

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে রাসেল জানান, ‘আমি বাকি কোচ বা খেলোয়াড় বা অন্য কেউ যারা এই নিভৃতবাসের প্রক্রিয়ার মধ্যে দিয়ে যান, তাঁদের কথা বলতে পারব না। তবে মানসিকভাবে এটা আমার পক্ষে খুবই কঠিন। এক জৈব বলয় থেকে আরেক জৈব বলয়ে যাওয়া, একটা ঘরের মধ্যে বন্ধ থাকা, যেখানে আপনার বাইরে হাঁটাচলাও নিষিদ্ধ, কোথাও যাওয়া, কারুর সঙ্গে মেলামেশা করা সব বন্ধ। এমন পরিবেশে থাকা বাকি সবকিছুর থেকেই আলাদা। আমরা নিজেকে এই ব্যাপারে যতই প্রস্তুত করি না কেন, পুরো প্রক্রিয়াটা বেশ কঠিন।’

তবে একের পর এক টি-টোয়েন্টি লিগে খেলা চালিয়ে যাচ্ছেন রাসেল। নিজের স্বাভাবিক জীবনযাপন না করতে পারলেও অবশ্য এই পরিস্থিতিতে ক্রিকেট খেলতে পারায় নিজেকে ভাগ্যবান বলেই মনে করছেন ‘দ্রে রাস’। তাই অল্পবিস্তর জায়গায় নিজের ঘরের মধ্যেই যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখতে সচেষ্ট এই বিধ্বংসী ক্যারিবিয়ান অলরাউন্ডার।

বন্ধ করুন