বাংলা নিউজ > ময়দান > 'অন এয়ার'-এ লাবুশেনের উদ্দেশে অশালীন ভাষা ওয়ার্নদের, ক্ষমা চাইল সম্প্রচারকারী
মার্নাস লাবুশেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
মার্নাস লাবুশেন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'অন এয়ার'-এ লাবুশেনের উদ্দেশে অশালীন ভাষা ওয়ার্নদের, ক্ষমা চাইল সম্প্রচারকারী

  • ক্ষোভের মুখে পড়েছেন শেন ওয়ার্ন এবং অ্যান্ড্রু সাইমন্ডস।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার ক্রিকেট শুধু নয়, বিশ্ব ক্রিকেটের অন্যতম বর্ণময় দুই চরিত্র শেন ওয়ার্ন এবং অ্যান্ড্রু সাইমন্ডস। অজিদের বিশ্বকাপজয়ী এই দুই তারকা মাঠ এবং মাঠের বাইরে সমান জনপ্রিয়। দু'জনেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কয়েক বছর হয়ে গেল। বর্তমানে তারা এখন ধারাভাষ্যকার হিসেবে কর্মরত। সিডনিতে ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্টেও কমেন্ট্রি বক্সে রয়েছেন এই দুই কিংবদন্তি। 

এই অবস্থায় মার্নাস লাবুশেনকে নিয়ে করা অশালীন মন্তব্যের পুরো বিষয়টি সামনে চলে এল। আর যার পরিপ্রেক্ষিতে ক্ষমা চাইতে বাধ্য হল ব্রডকাস্টার সংস্থা কায়ো স্পোর্টস। অজি মিডল অর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশেনের বিরুদ্ধে তাদের অপমানজনক মন্তব্য ও করতে শোনা যায়। তবে ঘটনাটি কিন্তু চলতি টেস্ট সিরিজে ঘটেনি।

বিগ ব্যাশের ম্যাচে মুখোমুখি হয়েছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং মেলবোর্ন রেনেগেডস। সেখানে ব্রডকাস্টার সংস্থার হয়ে ধারাভাষ্য দিচ্ছিলেন দুই কিংবদন্তি। লাবুশানের ব্যাটিং স্ট্যান্সটি একটু ভিন্নধরনের। আর তা নিয়েই দুই কিংবদন্তি 'অন এয়ার' বিদ্রূপ করে যাচ্ছিলেন।

কমেন্ট্রি বক্সে ওয়ার্ন বলতে শুরু করেন 'মার্নাসকে বলটা করতে দাও। প্রত্যুত্তর দেন সাইমন্ডস 'এবার ওর 'অ্যাড' (অ্যাটেনশন ডেফিসিট ডিসঅর্ডার) সম্বন্ধে কিছু কর, … পিলস।' ওয়ার্ন ফের লাবুশেনের ব্যাটিং স্টাইলকে বিদ্রূপ করে বলেন, 'ভগবান, ব্যাপারটা খুব বিরক্তিকর। ঠিক করে ব্যাটটা কর।' এরপর সাইমন্ডস যে অপমানজনক মন্তব্যটি করেন, সেই ভাষা ছাপা বা লেখার অযোগ্য।

কায়ো স্পোর্টস টুইট করে নিঃশর্ত ক্ষমা চায়। তারা বলেছে, ‘স্ট্রিমিং হঠাৎ করে আগে শুরু হয়ে যাওয়ার কারণেই এই সমস্যা। আমরা সেই কারণে আন্তরিকভাবে দুঃখিত এবং নিঃশর্ত ক্ষমা চাইছি।’

বন্ধ করুন