বাংলা নিউজ > ময়দান > বাবরদের কোচ হতে অনীহা, PCB-র প্রস্তাব ফেরালেন অ্যান্ডি ফ্লাওয়ার

শুভব্রত মুখার্জি

ভারতীয় উপমহাদেশে যেসব বিদেশি ব্যাটসম্যান সাফল্যের সঙ্গে স্পিন বোলিংকে সামলেছেন, তাঁদের মধ্যে অন্যতম জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার তথা বাঁ-হাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ার। যাঁর রিভার্স সুইপের সামনে রীতিমতো দিশেহারা দেখাত স্পিনারদের। সেই তিনি দীর্ঘদিন হয়েছে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। জিম্বাবোয়ের কিংবদন্তি এই ক্রিকেটারকেই পাকিস্তান ক্রিকেট দলের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল পিসিবি।

বাবরদের প্রশিক্ষক হওয়ার সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার। উল্লেখ্য, সারা বিশ্বজুড়ে বিভিন্ন টি-২০ লিগে বিভিন্ন দলের দায়িত্বে রয়েছেন তিনি। ফলে আন্তর্জাতিক দলের কোচ হওয়ার কোনও ইচ্ছা এই মুহূর্তে তাঁর নেই বলে তিনি জানিয়েছেন। পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রের খবর, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদ্য বিদায়ী চেয়ারম্যান এহসান মানি বর্তমান হেড কোচ মিসবাহ উল হকের জায়গায় নতুন কাউকে দায়িত্ব আনার প্রয়াস করেছিলেন। বিশেষ করে ফ্লাওয়ার ছিলেন পিসিবির প্রথম পছন্দ।

উল্লেখ্য, বর্তমানে তিনি পিএসএলে মুলতান সুলতান্স, সিপিএলে সেইন্ট লুসিয়া কিংস, টি-টেনে দিল্লি বুলস এবং দ্য হান্ড্রেডে ট্রেন্ট রকেটসের প্রধান কোচের দায়িত্ব সামলাচ্ছেন। আইপিএল ফ্রাঞ্চাইজি পাঞ্জাব কিংসের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করছেন। ফলে এখন জাতীয় দলের দায়িত্ব নিতে অনিচ্ছুক ফ্লাওয়ার। পিসিবির সম্ভাব্য নতুন চেয়ারম্যান রামিজ রাজা। তিনিও বিদেশি কোচ নিয়োগ করার পক্ষে। সূত্রের খবর, আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই সরানো হতে পারে মিসবাহকে।

বন্ধ করুন