বাংলা নিউজ > ময়দান > আমার বউ মনে করে না ‘আমার সবকিছু বড়’- ভোর চারটের সময় ম্যাচ জিতে রসিকতা মারের

আমার বউ মনে করে না ‘আমার সবকিছু বড়’- ভোর চারটের সময় ম্যাচ জিতে রসিকতা মারের

অ্যান্ডে মারে।

মারে-কোকিনাকিসের লড়াই শুরু হয়েছিল অস্ট্রেলীয় সময় বৃহস্পতিবার। আর খেলা শেষ হয় পরের দিন। ৫ ঘণ্টা ৪৫ মিনিটের ম্যারাথন লড়াইয়ে শেষ হাসি হাসেন মারেই। গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে অন্যতম দীর্ঘ ম্যাচ ছিল এটি।

দেওয়ালে পিঠ ঢেকে যাওয়া অবস্থা থেকে একেবারে স্বপ্নের প্রত্যাবর্তন। এমন লড়াই তো সুপারস্টাররাই করে থাকেন। প্রথম দু'টি সেট দেখে সকলে ধরেই নিয়েছিল, রাফায়েল নাদালের পর ফের ইন্দ্রপতন হতে চলেছে। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে চলেছেন অ্য়ান্ডে মারেও। কিন্তু সে রকম কিছু হল না। তৃতীয় সেট থেকে দুরন্ত প্রত্যাবর্তন। আর তার পর ৫ ঘণ্টা ৪৫ মিনিট লড়াই শেষে খেলার ফল মারের পক্ষে ৪-৬, ৬-৭ (৪-৭), ৭-৬ (৭-৫), ৬-৩, ৭-৫। নিজের ক্যারিয়ারের দীর্ঘতম ম্যাচ খেললেন অ্যান্ডি মারে।

অস্ট্রেলিয়ার থানাসি কোকিনাকিসের বিরুদ্ধে শুরু থেকে বেশ বেকায়দায় ছিলেন মারে। প্রথম সেট কোকিনাকিস সহজেই জিতে যান। মারে বেশ কিছু আনফোর্সড এরর করেন। তারই খেসারত দিতে হয়। ৬-৪-এ কোকিনাকিস প্রথম সেট জেতার পর, দ্বিতীয় সেটে চলে হাড্ডাহাড্ডি লড়াই। টাইব্রেকারে দ্বিতীয় সেট গড়ালে, বাজিমাত করেন অস্ট্রেলিয়ার তারকা।

আরও পড়ুন: প্রবল গরমে অসুস্থ বল-গার্ল, ১০টি ম্যাচ স্থগিত করে দিতে হয়

তবে প্রথম দু'সেট হারলেও, হাল ছাড়েননি মারে। তৃতীয় সেটও গড়ায় টাইব্রেকারে। এ বার বাজিমাত করেন মারে। নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কোকিনাকিসকে পিছনে ফেলেন তিনি। চতুর্থ সেটে দু’বার প্রতিপক্ষের সার্ভিস ভেঙে সহজে জিতে যান মারে। পঞ্চম সেটে মারে কিছুটা নড়বড় করছিলেন। কিন্তু কোকিনাকিসও বেশ কিছু ভুল করে বসেন। শেষ পর্যন্ত অবশ্য ৭-৫ সেট জিতে ম্যাচ পকেটে পুড়ে ফেলেন মারে।

মারে-কোকিনাকিসের লড়াই শুরু হয়েছিল অস্ট্রেলীয় সময় বৃহস্পতিবার। আর খেলা শেষ হয় পরের দিন। ৫ ঘণ্টা ৪৫ মিনিটের ম্যারাথন লড়াইয়ে শেষ হাসি হাসেন মারেই। গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে অন্যতম দীর্ঘ ম্যাচ ছিল এটি।

আরও পড়ুন: কেরিয়ারের শেষ গ্রান্ডস্ল্যামের প্রথম পরীক্ষায় পাশ, অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে সানিয়া

দীর্ঘ লড়াইয়ের পর মেলবোর্নে সকাল ৪টের পরে ম্যাচ শেষ করা সত্ত্বেও ৩৫ বছরের তারকা ছিলের রসিকতার মেজাজে। তাঁর স্ত্রী-কে জড়িয়েই কিছু রসিকতা করেন মারে। তিন বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন স্বীকার করে নেন যে, লড়াই কঠিন ছিল। এবং তিনি ম্যাচেপর বলেনও, ‘এটি আশ্চর্যজনক ছিল যে, আমি ম্যাচকে ঘুরিয়ে দিতে সক্ষম হয়েছি।’ সেই সঙ্গে তিনি বলেন, ‘ম্যাচ চলার সঙ্গে সঙ্গে আমি আরও ভালো খেলতে শুরু করি এবং হ্যাঁ আমার হৃদয় বড়।’

সঞ্চালক জন ফিটজেরাল্ড মজা করে মারেকে বলেছিলেন, ‘আমি যদি বলি, তোমার সব কিছুই অনেক বড়!’ প্রাক্তন এক নম্বর তারকা উত্তরটাও দেন মজা করে। বলেন, ‘আমি নিশ্চিত নই যে আমার স্ত্রী সম্মত হবেন।’ ফিটজেরাল্ড পরে কৌতুক করে বলেন যে, মারে একজন ‘অদ্ভূত লোক’। পাল্টা মারের জবাব, ‘আমার স্ত্রী-ও তা বলে!’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উত্তর কলকাতার মুরারিপুকুরে হেলে গিয়েছে বাড়ি, ভয়ে তটস্থ স্থানীয় বাসিন্দারা তাপপ্রবাহের মধ্যেই সন্দেশখালির এগ্রাম থেকে ওগ্রাম ছুটে বেড়াচ্ছে CBI, কী হল আবার ছেলের বিয়ের চিন্তায় ঘুম উড়েছে মায়ের, সায়ন্তন বললেন, ‘প্রেম করছি, কিন্তু…’ সোনার দাম বৈশাখে বিয়ের মরশুমে হু হু করে নামল কলকাতায়! শনিতে রুপোও সস্তা দিদাকে হাতে তৈরি উপহার দিল তৈমুর-জেহ, মা ববিতার জন্মদিনে কী করলেন করিনা ঘরে বসেই শুরু করুন সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি, রইল সিক্রেট টিপস ও সিলেবাস বলিউডের বিখ্যাত কমেডিয়ান অভিনেতা, আরবাজের সঙ্গে থাকা অভিনেতাকে চিনতে পারছেন? ঋণ জালিয়াতি মামলায় ৪ বছর পর জামিন, জেল থেকে মুক্তি পেলেন Yes ব্যাঙ্কের Ex- CEO রায়গঞ্জে ভোটের আগে স্লিপ বিলি করতে গিয়ে মহিলার শ্লীলতাহানি, কাঠগড়ায় TMC কর্মী সুশান্ত মৃত্যুর সাড়ে ৩ বছর, বিচার অধরা!আদালতে বড় স্বস্তি ম্যানেজার স্যামুয়েলের

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.